নিজস্ব প্রতিনিধি – দীর্ঘদিন পর আজ সোমবার থেকে ভক্তদের জন্য খুলে দেয়া হল তিরুবনন্তপুরমের  শবরীমালা মন্দির। আজ সোমবার (১৫ নভেম্বর) থেকে টানা ৪১ দিনের জন্য  খোলা থাকবে কেরলের  পাথানাম্মিথা জেলায় শবরীমালা মন্দির।

ঠিক হয়েছে  ২৬ ডিসেম্বর পর্যন্ত মান্ডালা পুজো উৎসবের জন্য খোলা থাকবে মন্দির। এরপর ক’দিনের জন্য বন্ধ থাকবে মন্দির। আবার ৩০ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি পর্যন্ত মাকারাভিলাকু উৎসবের  জন্য খোলা হবে শরবীমালা মন্দির।

এদিকে  ভক্তদের মন্দির দর্শনের জন্য কোভিড আবহের কথা মাথায় রেখে একাধিক নিয়মকানুন বলবৎ করা হয়েছে।

পাশাপাশি এবারে শবরীমালা মন্দিরে যাওয়ার জন্য শুধুমাত্র স্বামী আয়াপ্পান রোড খোলা থাকবে বলেই জানানো হয়েছে স্থানীয় প্রশাসনের তরফে। শবরীমালা মন্দির পথের পাশাপাশি বিভিন্ন চেক পয়েন্টে এবারে বাড়তি নিরাপত্তার ব্যবস্থাও থাকছে বলেই স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

এদিকে কেরলের স্বাস্থ্যমন্ত্রী বিনা জর্জ জানিয়েছেন, শবরীমালা যাত্রার জন্য পুণ্যার্থীদের ডবল ডোজ ভ্যাকসিনেশনের সার্টিফিকেট

 বা ৭২ ঘণ্টার মধ্যে করানো নেগেটিভ আরটিপিসিআর রিপোর্ট লাগবে। প্রত্যেক পুণ্যার্থীকে সঙ্গে রাখতে হবে আধার কার্ডও । পাহাড়পথে শবরীমালার উদ্দেশ্যে রওনা দিতে হয়, সেই পথে থাকবে মেডিক্যাল অ্যাসিটেন্সও তারো তারো ব্যবস্থা থাকছে।

Loading