নিজস্ব প্রতিনিধি – সর্বভারতীয় তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়  বিজেপিকে টার্গেট করে বলেছেন, মমতা বন্দোপাধ্যায়কে বাংলা ছাড়া করতে গিয়ে ২০২৪ সালে (লোকসভা নির্বাচনে) বিজেপি ভারত ছাড়া হবে। পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন উপলক্ষে তিনি  সোমবার হুগলী জেলার পাণ্ডুয়ায় এক সমাবেশে বক্তব্য রাখার সময়ে ওই মন্তব্য করেন।

অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘বিজেপি বলেছিল, ১৫ লাখ টাকা দেবো, কেউ পেয়েছে? পায়নি। বলেছিল বছরে ২ কোটি বেকারকে চাকরি দেবো, কেউ পেয়েছে? পায়নি। নোট বাতিলের মধ্য দিয়ে কালো টাকা ধ্বংস করার কথা বলেছিল, কিন্তু কালো টাকা কী ধ্বংস হয়েছে? হয়নি। গরীব আজকে আরও গরীব হয়েছে, বড়লোক আরও বড়লোক হয়েছে। পুঁজিপতিদের হাতে দেশকে বিক্রি করে দিয়েছে। বলেছিল, জিএসটি (পণ্য ও পরিসেবা কর) করে দেশের অর্থনীতিকে শক্তিশালী করব। কিন্তু দেশের অর্থনীতি আজকে রসাতলে গেছে।’

তিনি বলেন, বিজেপি’র নেতারা, ভারতের প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী, প্রতিরক্ষা মন্ত্রী, বিজেপির সর্বভারতীয় সভাপতি, মধ্য প্রদেশের নেতা, গুজরাটের নেতা, উত্তর প্রদেশের নেতা, সকলেই বাংলায় ডেইলি প্যাসেঞ্জারি শুরু করে দিয়েছেন, একটা মহিলাকে (মমতা বন্দ্যোপাধ্যায়) ক্ষমতা থেকে সরাবে বলে। একটা মহিলার তাহলে কী ক্ষমতা দেখুন!  বাংলার কী ক্ষমতা! যারা বাংলার মানুষের জন্য কোনোদিন স্বপ্নেও ভাবতো না তাঁরা এখন সকাল-বিকেল ডেইলি  প্যাসেঞ্জারি করছেন মমতা বন্দোপাধ্যায়কে সরানোর জন্য। সিপিএম বলছে মমতাকে সরাতে হবে, কংগ্রেস বলছে মমতাকে সরাতে হবে, বিজেপি বলছে মমতাকে সরাতে হবে। কিন্তু বাংলার জনগণ বলছে, মমতা বন্দোপাধ্যায়কে তৃতীয়বার ক্ষমতায় আনতে হবে।’   বাংলায় তৃণমূল সরকার পুনরায় ক্ষমতায় এলে কাউকে আর রেশন  দোকানের লাইনে দাঁড়াতে হবে না। বাড়িতে বাড়িতে বিনা পয়সায় রেশন পৌঁছে দেওয়া হবে বলে তৃণমূল যুব কংগ্রেস সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়  প্রতিশ্রুতি দিয়েছেন।

Loading