নিজস্ব প্রতিনিধি – **১৯ ডিসেম্বর কলকাতা পুরসভায় ভোট। বিজ্ঞপ্তি জারি করল রাজ্য নির্বাচন কমিশন। ১৯ তারিখ ভোট হবে কলকাতা পুরসভার ১৪৪  ওয়ার্ডে। সকাল ৭ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ভোটগ্রহণ। আজ থেকে মনোনয়ন জমা দেওয়া শুরু হয়ে গিয়েছে। শেষ দিন, ১ লা ডিসেম্বর।

**বৃহস্পতিবার রাজ্য, স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৭৫৮ জন। এ নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৬,১২,৭৪১ জন।

নিজস্ব প্রতিনিধি – **ফের নিম্নচাপের ভ্রুকুটি, বৃষ্টির সম্ভাবনা। নভেম্বরের শেষে দক্ষিণ আন্দামান সাগরে তৈরি হবে নিম্নচাপ। ক্রমশ শক্তিশালী হয়ে ডিসেম্বরের গোড়ায় ওড়িশা উপকূলে পৌঁছবে। এর প্রভাবে ডিসেম্বরের প্রথম সপ্তাহের শেষদিকে আবহাওয়ার পরিবর্তন।

**হাবড়ায় সরকারি হাসপাতালের জমি দখলের অভিযোগে, ১৫ জনকে নোটিস দিল প্রশাসন। কেন দখল করে রাখা হয়েছে? কারণ জানতে চেয়ে দেওয়া হল মহকুমাশাসকের চিঠি। ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীদের একাংশ। আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বিজেপি।

**আগরতলা পুরভোটে বেনিয়মের অভিযোগ তুলল তৃণমূল। ত্রিপুরায় তৃণমূলের তরফে এক ভিডিও পোস্ট করা করা হয়। তাতে দেখা যাচ্ছে একজন মহিলা ভোট দেওয়ার জন্য ইভিএমের কাছে যেতেই পাশ থেকে চলে এলেন কালো জামা পরা এক যুবক।

**সংবিধান দিবসে সংসদ ভবনের সেন্ট্রাল হলে আজ হল সংবিধান দিবস পালন। অনুষ্ঠানে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল কংগ্রেস  বাম, তৃণমূল-সহ ১৪টি বিরোধী দল।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি , রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ , উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডূ ও লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা।

Loading