**কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৪৪ লক্ষ ১৪ হাজার ১৮৬ জন। মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬২ হাজার ৬৯০ জনের। সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৮ লক্ষ ১৪ হাজার ৮০ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ১ লক্ষ ৩৭ হাজার ৪১৬।

**ইএম বাইপাসে গড়াগড়ি খাচ্ছে বেসরকারি হাসপাতালের হাজার হাজার নথি। অভিষিক্তা মোড় থেকে রুবি হাসপাতাল মোড়। শুক্রবার সকালে বাইপাসজুড়ে চিকিৎসার নথি উড়তে দেখা যায়। সব নথিই আর এন টেগোর হাসপাতালের। নথি নিয়ে আর এন টেগোর হাসপাতাল কর্তৃপক্ষের পরস্পরবিরোধী মন্তব্য। বলা হচ্ছে এ নিয়ে আভ্যন্তরীণ তদন্ত হবে।

**বৃহস্পতিবার কলকাতায় এসে পৌঁছেছেন বাংলার এই নতুন গ্র্যান্ডমাস্টার। শনিবার সার্বিয়তে জি এম নর্ম পাওয়ার সঙ্গে সঙ্গেই গ্র্যান্ডমাস্টারের মান পেয়ে যান তিনি। কলকাতা বিমানবন্দরে তাকে পুষ্পস্তবক দিয়ে সম্বর্ধনা জানানো হয়।

**মাত্র ৪ ঘণ্টাতেই পৌঁছনো যাবে জগন্নাথ ধামে কারণ রেল মন্ত্রক সিদ্ধান্ত নিয়েছে হাওড়া থেকে মুম্বই, চেন্নাই ও পুরী রুটে হাইস্পিড ট্রেন চালু করার।

**আগামী বছর পয়লা বৈশাখের আগেই নতুন চেহারায় খুলে দেওয়া হতে পারে টালা ব্রিজ। এমনই চিন্তাভাবনা রয়েছে সরকারের। বুধবার বিধানসভায় এই পরিকল্পনার কথা জানিয়েছেন পূর্তমন্ত্রী। সরকারি সূত্রে খবর, আগামী বছর ফেব্রুয়ারির মধ্যে প্রকল্পের কাজ শেষ করে, মার্চ-এপ্রিলে নাগাদ রেল ওভারব্রিজ খোলার পরিকল্পনা রয়েছে সরকারের।

**এবার কি ভারতেও আসতে চলেছে অ্যান্টি-কোভিড ট্যাবলেট ? সংশ্লিষ্ট ট্যাবলেট মলনুপিরাএর ক্লিনিক্যাল ডাটা খতিয়ে দেখছে ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া। সান ফার্মাটিক্যাল ইন্ডাস্ট্রিজের তরফে জানানো হয়েছে,  Merck Sharp Dohme (MSD) ও Ridgeback-এর তৈরি মলনুপিরাভির পাওয়া যাবে Molxvir নামে। সেই প্রস্তুতি নেওয়া হচ্ছে। এই ট্যাবলেট অনুমোদন পেলে ভারতে প্রাপ্তবয়স্কদের মধ্যে করোনা চিকিৎসায় তা ব্যবহার করা হবে।

**হাওড়া থেকে শুধু পুরি নয়, মুম্বই, চেন্নাই রুটেও হাইস্পিড ট্রেন চালুর করার সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রক। এর জন্য প্রস্তুতি শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে সংশ্লিষ্ট জোনগুলিকে। হাইস্পিড ট্রেনের সর্ব্বোচ্চ গতি হবে ঘণ্টায় ১৬০ কিলোমিটার। দেশের ৮টি রুটে চালানো হবে এই ট্রেন।

**টানা বৃষ্টিতে বিপর্যস্ত চেন্নাই। ১৪ জনের মৃত্যু হয়েছে। সন্ধে ৬টা পর্যন্ত চেন্নাই বিমানবন্দরে উড়ান স্থগিত। প্রবল বৃষ্টিতে জলের তলায় চেন্নাইয়ের কে কে নগরের ইএসআই হাসপাতাল। চেন্নাইয়ের মেরিনা সমুদ্র সৈকতও জলের তলায়।

Loading