নিজস্ব প্রতিনিধি – বিধানসভা নির্বাচনের প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দিয়ে এক ডজন র‌্যালি করাতে চায় বঙ্গ বিজেপি। এই রাজ্যে ৮ দফায় হবে বিধানসভা নির্বাচন। আর এই ৮ দফায় অন্তত ১২টি র‌্যালি বাংলায় করার জন্য ১২টি তারিখ জোগাড় করতে তৎপর হয়ে উঠেছে রাজ্য বিজেপি শিবির। রাজ্য পার্টি আশা করছে, বিহারে যেসব জায়গায় প্রধানমন্ত্রী প্রচারে গিয়েছিলেন সেখানে ভাল ফল করেছে দল। তাই বাংলার একাধিক জায়গায় প্রধানমন্ত্রীকে দিয়ে সভা-সমাবেশ-র‌্যালি করানো হোক। যদিও তারিখ এখনও ঠিক হয়নি।

রাজ্য পার্টির প্রস্তাবের পর বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব জানিয়েছে, দ্রুত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমাবেশের তারিখ ঘোষণা করা হবে। প্রতি দফায় দুটো করে অর্থাৎ ৮ দফায় ১৬টি র‌্যালি করানোর কথা ভাবা হয়েছে। তবে এখনও তা চূড়ান্ত হয়নি। আসামের ক্ষেত্রে ৬টি র‌্যালি করা হতে পারে। সেখানে তিন দফায় ভোট। তামিলনাড়– কেরালা এবং পুদুচেরীতে এক দফায় নির্বাচন। সেখানেও প্রধানমন্ত্রীকে দিয়ে র‌্যালি করানো হতে পারে। কেন্দ্রীয় নেতৃত্বের এক প্রথমসারির নেতা বলেন, ‘প্রধানমন্ত্রী খুব জনপ্রিয় নেতা। মানুষ তার কথা শুনতে চায়। কারণ তার প্রশাসনিক দক্ষতার উপর মানুষ ভরসা করে। আর তাকে দিয়ে প্রচার করালে মাত্রা অন্য পর্যায়ে পৌঁছে যায়। আগামী ৭ মার্চ ব্রিগেড সমাবেশের মধ্য দিয়ে প্রথম সমাবেশ শুরু করা হবে।’

প্রার্থীতালিকা চূড়ান্ত করতে দিল্লিতে বৈঠক এদিকে বিজেপির প্রার্থীতালিকা চূড়ান্ত করতে দলের সভাপতি জেপি নাড্ডার দিল্লির বাসভবনে গতকাল গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে হাজির ছিলেন অমিত শাহ। ছিলেন দিলীপ ঘোষ-সহ বঙ্গের নেতারা। প্রথম ২ দফার প্রার্থীতালিকা চূড়ান্ত করতেই এ বৈঠক।

রাজ্যের প্রথম ২ দফায় ৬০টি আসনে হবে ভোটগ্রহণ। ইতোমধ্যে প্রথম দফার বিজ্ঞপ্তি জারি হয়েছে। চলছে মনোনয়ন। কিন্তু এখনো প্রার্থীতালিকা প্রকাশ করেনি রাজ্যের কোনও প্রধান রাজনৈতিক দলই। বিজেপির প্রার্থীতালিকা নিয়ে গত কয়েকদিন দফায় দফায় বৈঠক করেছেন রাজ্যের নেতারা। তাতে প্রতিটি আসনে অন্তত ৩ জনের নাম প্রস্তাব করা হয়েছে। তার মধ্যে থেকেই এক জনকে বেছে নেয়ার কথা গতকালের বৈঠকে। প্রথম দফার মনোনয়ন পেশের শেষ তারিখ ৯ মার্চ, দ্বিতীয় দফার ১২ মার্চ।

Loading