• দুয়ারে সরকার পরিষেবা তিন কোটিরও বেশি মানুষের কাছে পৌঁছে গিয়েছে। শুক্রবার এমনটাই টুইটের মাধ্যমে জানিয়েছেন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রকল্পের সাফল্যে খুশি মমতা। মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘১৬ আগস্ট থেকে তিন কোটিরও বেশি মানুষ দুয়ারে সরকার ক্যাম্পে এসেছেন। এই উদ্যোগকে সফল করার জন্য সমস্ত সরকারি আধিকারিক সেইসঙ্গে বাংলার মানুষকে অভিনন্দন জানাই।’

  • ভবানীপুরে প্রার্থী ঘোষণা করল বিজেপি। এই কেন্দ্রে উপনির্বাচনে গেরুয়া শিবিরের প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। বিজেপি যুব মোর্চার গুরুত্বপূর্ণ পদের দায়িত্বে ছিলেন প্রিয়াঙ্কা। একুশের বিধানসভা নির্বাচনে প্রিয়াঙ্কাকে এন্টালি থেকে প্রার্থী করেছিলেন বিজেপি নেতৃত্ব। তবে সেখানে হেরে যান তিনি।

  • বাবুঘাটের আন্তঃরাজ্য বাস স্ট্যান্ডকে সরিয়ে নিয়ে আসা হবে হাওড়ার কোনা এক্সপ্রেসওয়ের সাঁতরাগাছি বাস টার্মিনাসে। সাঁতরাগাছি বাস টার্মিনাসের পরিকাঠামো খতিয়ে দেখেন পরিবহণমন্ত্রী। সঙ্গে ছিলেন এইচআরবিসি, হাওড়া পুর নিগম, হাওড়া সিটি পুলিশ ও প্রশাসনের উচ্চ পদস্থ আধিকারিকরা। বাবুঘাটের বাস টার্মিনাসকে সাঁতরাগাছিতে সরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

  • ভবানীপুরের উপনির্বাচনে প্রার্থী হিসাবে শুক্রবার মনোনয়ন জমা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন দুপুরে মনোনয়ন জমা দিতে যান তিনি। করোনা পরিস্থিতির জেরে প্রয়োজনীয় লোকেরা ছাড়া কেউ ছিলেন না তাঁর সঙ্গে।

  • ভোট পরবর্তী সন্ত্রাস মামলায় তৃতীয় চার্জশিট পেশ করল সিবিআই। গত ১২ জুন, বীরভূমের কাঁকড়তলার নবাসন গ্রামে খুন হন বিজেপির বুথ সভাপতি মিঠুন বাগদি। ওই ঘটনায় ৫ জনকে গ্রেফতার করে পুলিশ। তাঁদের মধ্যে ২ জন জামিনে মুক্ত। বিজেপি নেতাকে খুনের ঘটনায় গতকাল দুবরাজপুর আদালতে চার্জশিট পেশ করে সিবিআই। শুক্রবার মামলার শুনানি দিন ধার্য করা হয়েছে।

  • ভারত থেকে ব্যবস গোটানোর প্রক্রিয়া শুরু করে দিলো আমেরিকার গাড়ি প্রস্তুতকারক সংস্থা ফোর্ড মোটরস। বৃহস্পতিবার সংস্থার তরফে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে, গুজরাট এবং চেন্নাইয়ে দু’টি কারখানায় এ দিন থেকেই উৎপাদন বন্ধ করা হচ্ছে। এর আগে ২০১৭ সালে দেশে গাড়ির উৎপাদন বন্ধ করেছে আমেরিকার আরো এক সংস্থা জেনারেল মোটরস।

  • মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে শ্রীলঙ্কার‌ র্যাংকিংয়ে নারীদের অন্তত এক বছর গর্ভধারণ না করার আহ্বান জানিয়েছে দেশটির সরকার। সেখানে প্রায় ৪১ জন গর্ভবতী নারী করোনায় মারা যাওয়ার পর এ আহ্বান জানানো হয়।

  • চলতি বছরের এপ্রিলের মাঝামাঝি সময়ে শ্রীলঙ্কায় ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল করা হয়। এরপর মে মাসে দেশটিতে করোনার ডেল্টা ভ্যারিয়েন্টে সংক্রমণ বাড়তে থাকে। এসময়ে মাতৃমৃত্যু হার রেকর্ড ছাড়িয়ে গেছে।

Loading