নিজস্ব প্রতিনিধি – **১ সেপ্টেম্বর ইডি ফিরহাদ-মদনদের বিরুদ্ধে চার্জশিট জমা দেয়। সমন জারি করে আদালত। সমন জারির পর আজ আদালতে হাজিরা ফিরহাদ-মদন-শোভনদের। হাজিরার পর অন্তর্বর্তী জামিন পেলেন তিনজনই। পরবর্তী শুনানি ২৮ জানুয়ারি।

**আজ স্কুল খোলার দিনেই  রানিকুঠির জি ডি বিড়লা স্কুলের সামনে বিক্ষোভ দেখালেন শিক্ষক ও শিক্ষক কর্মীরা। যারা গত দু’বছরে কাজ হারিয়েছেন , এমন ১১০জন শিক্ষক-অশিক্ষক কর্মী এই বিক্ষোভে যোগ দেন। অশোক হল গ্রুপের বিভিন্ন স্কুলে এরা কর্মরত ছিলেন। কাজ ফিরিয়ে দেওয়া ও বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ এরা বিক্ষোভ করেন।

**ডেঙ্গি মোকাবিলায় জরুরি বৈঠক করলেন হাওড়া পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান।  গতকাল শরত্‍ সদনে ওই বৈঠকে প্রশাসক মণ্ডলীর সদস্যরা ছাড়াও হাজির ছিলেন প্রায় ৬০ জন বিশিষ্ট চিকিত্‍সক।  বৈঠকে চিকিত্‍সকদের তরফে ডেঙ্গি মোকাবিলা নিয়ে পরামর্শ দেওয়া হয়।  হাওড়া পুরসভা সূত্রে খবর, বৈঠকে ঠিক হয়েছে, একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ খোলা হবে।  সেখানে চিকিত্‍সকরা নিয়মিত তথ্য আদানপ্রদান করবেন।

**রবীন্দ্রনাথ ঠাকুরের  কবিতা, রাশিয়ান ভাষায় অনুবাদ করা হয়েছে এবং সেই গানটি, রাশিয়ায় অত্যন্ত জয়প্রিয়। এ’নিয়ে তথ্যচিত্র তৈরি করেছেন, ভারতীয় বংশোদ্ভূত শিল্পপতি শুভ্র চক্রবর্তী। তথ্যচিত্রে গান গেয়েছেন, লগ্নজিতা চক্রবর্তী

  

Loading