নিজস্ব প্রতিনিধি – এই মুহূর্তে রাজ্যের করো না পরিস্থিতি নিয়ন্ত্রণে। এই পরিস্থিতিতে অধিকাংশ করণা হাসপাতালকে নন করোনা হাসপাতাল এ পরিণত করার সিদ্ধান্ত নিল রাজ্য। পাশাপাশি অধিকাংশ সেফ  হোম বন্ধ করার নির্দেশ জারি করেছে রাজ্য। সোমবার রাজ্যের দুই স্বাস্থ্য অধিকর্তা এক নির্দেশনায় এ কথা জানিয়েছেন।

নির্দেশ নামায় বলা হয়েছে, প্রতিটি জেলায় এক দুটি করোণা হাসপাতালকে যে কোন খারাপ পরিস্থিতির জন্য তৈরি রেখে বাদবাকি সব সরকারি করোণা হাসপাতালকে নন কোভিড হাসপাতালে পরিণত করে সকলের জন্য খুলে দেয়া হোক। এক ই ভাবে জেলাওয়ারী এক দুটি সেফহোম বাদে বাকি সমস্ত সেফহোম বন্ধ করতেও বলা হয়েছে। স্বাস্থ্য দপ্তরে র দৈনন্দিন করোণা বুলেটিন থেকে জানা যাচ্ছে, বর্তমানে সরকার ও সরকার অধি গৃহীত হাসপাতাল মিলিয়ে ২০৩  টি কোভিড হাসপাতাল আছে। এরমধ্যে ১৯৬টি হাসপাতাল ই সরকারি কোভিদ হাসপাতাল। সব মিলিয়ে সরকারি কোভিড বেডের সংখ্যা ২৩,৯৪৭। সেফ হোম এর সংখ্যা ২০০টি। সেফ হোমে কোভিড বেড আছে ১১,৫০৭টি।

এই সরকারি নির্দেশ নামা বলবৎ হলে রাজ্যজুড়ে জেলা ও স্বাস্থ্য জেলা মিলিয়ে ২৮টি এলাকায় সর্বোচ্চ ছাপ্পান্নটি করে সরকারি করোনা হাসপাতাল ও সেভ হোম চালু থাকবে। প্রায় ১৫০টি করোনা হাসপাতাল নন করণা হাসপাতাল এ পরিণত হবে।

Loading