নিজস্ব প্রতিনিধি – তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন অভিজিৎ মুখার্জি ভারতীয় জাতীয় কংগ্রেস ছেড়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন দেশটির প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখার্জির ছেলে অভিজিৎ মুখার্জি।

সোমবার বিকেলে তৃণমূল ভবনে গিয়ে আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগ দেন অভিজিৎ। অনুষ্ঠানে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এবং লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় উপস্থিত ছিলেন। সম্প্রতি তার দল বদলের বিষয়টি নিয়ে বেশ জল্পনা হচ্ছিল। তবে অভিজিৎ মুখার্জি বারবার বিষয়টি নাকচ করে দিয়েছিলেন। অবশেষে জল্পনাই সত্যি হলো। তৃণমূলে যোগ দেয়ার বিষয়ে অভিজিৎ বলেন, ‘বিধানসভা ভোটে মমতা ব্যানার্জি প্রমাণ করেছেন তিনি বিজেপিকে রুখতে পারেন। আমার বিশ্বাস আগামী লোকসভা ভোটেও তিনি তা পারবেন। ’  অভিজিৎ মুখার্জি বলেন, ‘আমি এখন শুধুই সাবেক। কোনো পদ আমার নেই। বাবা আমাকে কখনোই কংগ্রেসে যোগ দিতে বলেননি। আমার নিজস্ব সিদ্ধান্তে রাজনীতিতে এসেছিলাম।

সম্প্রতি তার নির্বাচনী কেন্দ্র জঙ্গিপুরে গিয়েছিলেন সাবেক সাংসদ অভিজিৎ। সেখানেও তার সঙ্গে দেখা গিয়েছিল মুর্শিদাবাদ জেলা তৃণমূলের নেতাদের। গত ২১ জুন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জির ক্যামাক স্ট্রিটের অফিসে গিয়ে তার সঙ্গে দেখা করেন অভিজিৎ। পরে তিনি এই বিষয়ে কিছু না জানালেও তার ঘনিষ্ঠমহল বৈঠকের কথা স্বীকার করে নেন।   ২০১৯ সালে লোকসভা নির্বাচনে পরাজয়ের পর জঙ্গিপুরে অভিজিতের আনাগোনা প্রায় বন্ধই হয়ে গিয়েছিল। কিন্তু সম্প্রতি ফের সেখানে তার যাতায়াত বেড়েছে বলে স্থানীয় সূত্রের খবর। আগামী লোকসভা ভোটে তিনি জঙ্গিপুরে তৃণমূলের প্রার্থী হতে পারেন বলে জল্পনা রয়েছে। এর আগে তিনি কংগ্রেসের টিকিটে মুর্শিদাবাদের জঙ্গিপুর লোকসভা কেন্দ্র থেকে দুই বার সংসদ সদস্য হয়েছিলেন। তার আগে বীরভূমের নলহাটির বিধায়ক হয়েছিলেন অভিজিৎ।

Loading