নিজস্ব প্রতিনিধি – রাজ‍্যের  শিক্ষামন্ত্রী ও তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী ও বর্তমানে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর জামানত বাজেয়াপ্ত হবে বলে মন্তব্য করেছেন। শুক্রবার পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘ওর জয় কোনওভাবে সম্ভব নয়। শুভেন্দুর জামানত বাজেয়াপ্ত হবে।’  রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে শুক্রবার  হলদিয়া মহকুমা প্রশাসকের  দফতরে মনোনয়নপত্র জমা দেন নন্দীগ্রাম কেন্দ্রের বিজেপি প্রার্থী শুভেন্দু  অধিকারী। মনোনয়ন জমা দেওয়ার পরে শুভেন্দু অধকারী দাবি করেন,  মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি হারাবেনই।

শুভেন্দু অধিকারী বলেন, ‘এই মাঠ চেনা, পুরনো প্লেয়ার আমি, শুধু ঝাণ্ডাটাই নতুন। তৃণমূল কংগ্রেস ‘প্রাইভেট লিমিটিড কোম্পানি’তে পরিণত হয়েছে। মানুষ তার জবাব দেবেই। তৃণমূলে পিসি-ভাইপো (মমতা-অভিষেক) ছাড়া কারও মর্যাদা নেই। তৃণমূলে বাকি সবাই  ল্যাম্পপোস্ট।’ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি আগেই তাঁর মনোনয়নপত্র জমা দিয়েছেন। এবার তাঁর বিরুদ্ধে বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন শুভেন্দু অধিকারী।

এদিকে, নন্দীগ্রামে প্রচারে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আহত হওয়ার ঘটনায় শুক্রবার বিকেলে কোলকাতাসহ জেলার বিভিন্ন স্থানে তৃণমূল নেতা-কর্মীরা মুখে ও হাতে কালো কাপড় বেঁধে মৌন মিছিল করে প্রতিবাদ কর্মসূচি পালন করেন। তৃণমূলের দাবি, মমতা বন্দোপাধ্যায়কে পরিকল্পিতভাবে ধাক্কা দেওয়ায় তিনি আহত হয়েছেন। তৃণমূলের পক্ষ থেকে বিজেপির দিকে অভিযোগের আঙুল তুলে নির্বাচন কমিশনে ওই ঘটনার উচ্চপর্যায়ের তদন্ত দাবি করা হয়েছে।

Loading