নিজস্ব প্রতিনিধি- “আমি জাত গোখরো, এক ছোবলেই ছবি”- এমন গরমাগরম সংলাপ দিয়েই সম্প্রতি মোদীর ব্রিগেড মাতিয়েছিলেন মিঠুন চক্রবর্তী। সেই সংলাপই যেন কাল হল! সোশ্যাল মিডিয়ায় মহাগুরুকে নিয়ে মিমের ছড়াছড়ি। এমনকী এই ‘জাত গোখড়ো’ প্রসঙ্গে এবার মিঠুন চক্রবর্তীকে বিঁধতে ছাড়লেন না তসলিমা নাসরিনও। ফেসবুক পোস্টে খানিক ব্যঙ্গাত্মক সুরেই সপাটে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন তিনি।

ফেসবুক পোস্টে তসলিমা লিখেছেন, “নানান ঘাটের জল খাওয়া সাপ-খোপ নিয়ে বিজেপি কী করবে? সেটাই ভাবছি। সাপ, তাও আবার পদ্ম গোখরো, কাকে ছোবল মারতে গিয়ে কাকে মারে, কে জানে! কেন যে বেচারারা কেঁচো খুঁড়তে গিয়েছিল!” উল্লেখ্য, ‘নানান ঘাটের জল খাওয়া’ বলতে যে তিনি এখানে মিঠুন চক্রবর্তীর বাম, তৃণমূল হয়ে বিজেপিতে নাম লেখানোর বিষয়টিকে কটাক্ষ করেছেন, তা বলাই বাহুল্য।

প্রসঙ্গত, একাধিকবার দল বদলে রাজনৈতিক মহলের অনেকেরই বিরাগভাজন হয়েছেন মিঠুন চক্রবর্তী। পদ্ম শিবিরে যোগদানের পর প্রশ্ন উঠেছে, তার রাজনৈতিক আদর্শগত স্থিরতা নিয়েও! বিজেপিতে যোগ দেওয়ার পর মহাগুরুকে নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের শাসক দলের একাধিক নেতা-মন্ত্রীও। মিঠুন চক্রবর্তীর বিজেপিতে যোগদান নিয়ে অবশ্য নেটজনতারাও সমালোচনা করতে পিছপা হননি। তাদের কথায়, “বাম থেকে গেরুয়া-যোগ, ভায়া ঘাসফুল! নানা রঙের মিঠুন রাজনীতিরও ‘মহাগুরু’।” এবার অভিনেতার এই দল-বদলের কাহিনি তুলে আক্রমণ শানলেন লেখিকা তসলিমা নাসরিন।

Loading