নিজস্ব প্রতিনিধি – পশ্চিমবঙ্গে করোনাভাইরাসের সংক্রমণ কমতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন তিন হাজার ২৬৮ জন। সংক্রমণের সঙ্গে রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যাও কমেছে। বুধবার সেখানে ৭৫ জনের মৃত্যু হয়, যা তার আগের দিন ছিল ৭৮ জন।

 জুন মাসের শুরুর দিকে পশ্চিমবঙ্গে দৈনিক সংক্রমণ ছিল সাড়ে নয় হাজারের কাছাকাছি। ১৫ দিনের মাথায় সেই সংখ্যা কমে গেছে ছয় হাজারেরও বেশি। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫৫ হাজার ৬৪৫ জনের নমুনা পরীক্ষা করে তিন হাজার ২৬৮ জন শনাক্ত হয়েছে। কমেছে সংক্রমণের হারও। শেষ ২৪ ঘণ্টায় সংক্রমণের হার দাঁড়িয়েছে ৬.৩২ শতাংশ। এ নিয়ে রাজ্যে এখন মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ৬৮ হাজার ৪৪ জন।

একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন দুই হাজার ৬৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার সংখ্যার চেয়ে আক্রান্তের সংখ্যা বেশি হওয়ায় বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা। রাজ্যে এখন ২০ হাজার ৪৬ জন করোনা আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে দুই লাখ ১৪ হাজার ৪৪৪ জনের টিকাদান করা হয়েছে।

জেলাওয়ারি হিসাবে কলকাতা ও উত্তর ২৪ পরগনায় করোনার সংক্রমণ একটু বেশি। তবে সেখানেও করোনা সংক্রমণ কমছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৩৭০ জন করোনা আক্রান্ত হয়েছেন। একই সময়ে উত্তর ২৪ পরগনায় ৪৬৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৬৫ জন, হাওড়ায় ২১৭ জন,  হুগলিতে ১৭২ জন, পূর্ব মেদিনীপুরে ৩১৩ জন, দার্জিলিঙে ১৮২ জন এবং জলপাইগুড়িতে ১৯৬ জন আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। সেখানে ৩৫ জন মারা গেছেন। এর পাশাপাশি কলকাতায় ৩২ জন এবং দক্ষিণ ২৪ পরগনায় ১৩ জনের মৃত্যু হয়েছে।

 104 total views,  2 views today