নিজস্ব প্রতিনিধি – মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে হামলার অভিযোগকে কেন্দ্র করে রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল ও বিরোধী বিজেপি’র পক্ষ থেকে নির্বাচন কমিশনে নালিশ জানানো হয়েছে। বৃহস্পতিবার উভয়পক্ষ নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে। তৃণমূলের দাবি, মুখ্যমন্ত্রীর উপরে পরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে। অন্যদিকে, বিজেপি ওই অভিযোগ উড়িয়ে দিয়ে ঘটনার উপযুক্ত তদন্ত দাবি করেছে।

রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম আসনে তৃণমূলের প্রার্থী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল বুধবার সেই নন্দীগ্রামেই দলীয় কর্মসূচি চলাকালীন আহত হয়ে কোলকাতার এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভিড়ের মধ্যে তাঁকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয় বলে অভিযোগ উঠেছে। কিন্তু বিরোধীরা ওই দাবি মানতে নারাজ।

এ ব্যাপারে আজ তৃণমূলের মহাসচিব ও রাজ্যের শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘এ ধরণের ঘটনার পূর্বাভাস ছিল। বিজেপি সংসদ সদস্যদের পোষ্ট ও বক্তব্যে এটা পরিষ্কার ছিল যে, তাঁর উপরে আক্রমণ করা হতে পারে। কিন্তু তা সত্ত্বেও নিরাপত্তাবিহীন অবস্থায় যে আক্রমণ হয়েছে সেই দায়িত্ব কার?’  অন্যদিকে, রাজ্য বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, ‘পার্থ বাবুর কথা সারবত্তাহীন একটা অভিযোগ।’

রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেছেন, ‘বিজেপি বীভৎস, ভয়াঙ্কর ও ভয়াবহ! এরা বিহার থেকে ঝাড়খণ্ড, উত্তর প্রদেশ, গুজরাট থেকে গুণ্ডা নিয়ে এসেছে। এদেরকে বাংলা ছাড়া করতে হবে। ওরা মমতা বন্দোপাধ্যায়কে মারার চক্রান্ত করছে। আমরা আতঙ্কিত, ভীত ও সন্ত্রস্ত। মমতা বন্দোপাধ্যায়কে ওরা যেকোনো সময়ে খুন করে দিতে পারে!’

এদিকে, ওই ঘটনাকে কেন্দ্র করে আজ সকাল থেকে নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়। দুর্গাপুরের মুচিপাড়া ও অন্ডালে ২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মীরা। বাঁকুড়া-রানিগঞ্জ ৬০ নম্বর জাতীয় সড়ক, আসানসোলের হটন রোড, জিটি রোড, বর্ধমান-কালনা রোডে অবরোধ করেন তৃণমূল কর্মী-সমর্থকরা। বিজেপির বিরুদ্ধে স্লোগান দিয়ে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানান তারা। আজ নন্দীগ্রামের হাজরাকাটায় বিক্ষোভ মিছিল করে তৃণমূল সমর্থকরা। সকালে স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য ও তৃণমূল নেতা শেখ সাহাবুদ্দিনের নেতৃত্বে রাজারামচক থেকে হাজরাকাটা পর্যন্ত প্রতিবাদ মিছিল হয়।

দেগঙ্গার তৃণমূল বিধায়ক রহিমা মণ্ডলের নেতৃত্বে টাকি রোড অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন তৃণমূল কর্মী-সমর্থকরা। বেড়াচাঁপা-পৃথিবা রোড ধরে কালো পতাকা নিয়ে মিছিল করে এসে টাকি রোড চৌমাথাতে এসে রাস্তার উপরে বসে পড়েন তারা। আজ সকাল সাড়ে ৮টা থেকে অবরোধ শুরু হয় আমডাঙার দারিয়াপুরে। হাবড়া-নৈহাটি রোডেও অবরোধ করা হয়।

Loading