নিজস্ব প্রতিনিধি- পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূলের সিনিয়র নেতা ও রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় বলেছেন, জাতপাতের রাজনীতিতে কংগ্রেস ও সিপিএম দুই বন্ধু পেয়েছে বিজেপি।  সোমবার কোলকাতায় রাজ্য তৃণমূল ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি ওই মন্তব্য করেন।

সুব্রত বাবু  রবিবার  ব্রিগেড ময়দানে বামফ্রন্ট-কংগ্রেস ও আইএসএফের যৌথ সমাবেশ প্রসঙ্গে  একযোগে সিপিএম ও কংগ্রেসের সমালোচনা করে বলেন, ‘ব্রিগেডের সমাবেশে স্পষ্ট হয়েছে সিপিএম ও কংগ্রেস আর জাতপাত বিরোধী নেই। ব্রিগেডে নিজেরা নিজেদের চরিত্রহনন করেছে সিপিএম ও কংগ্রেস। আমরাও একসময়ে বলতাম  কংগ্রেস-সিপিএম জাতপাতের রাজনীতি করে না। কিন্তু  ব্রিগেডে নিজেরাই তাদের চরিত্রহনন করেছেন।

প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রীর সমালোচনা করে সুব্রত মুখোপাধ্যায় বলেন, ‘বাংলায় বিনিয়োগ নিয়ে মোদি-শাহ ভাঁওতা দিচ্ছেন। ক্ষুদ্র ও মাঝারি শিল্পে ৬৩ হাজার কোটি টাকা ঋণ দিয়েছে ব্যাঙ্ক। সঙ্গে রয়েছে বিনিয়োগকারীদের মূলধন। কিন্তু তা সত্ত্বেও মোদি-শাহ বলছেন বিনিয়োগ হয়নি।’

রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের প্রশংসা করে তিনি বলেন,  ‘স্বাস্থ্যসাথীর সঙ্গে খাদ্যসাথী প্রকল্পও আমার কাছে সমান গুরুত্বপূর্ণ। একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন সামাজিক প্রকল্প চালু করেছেন। অন্য কোনও মুখ্যমন্ত্রী একসঙ্গে এত সামাজিক প্রকল্প চালু করতে পারেননি। বাংলার মতো জনস্বার্থমূলক প্রকল্প দেশের কোনও রাজ্যে নেই। খাদ্যসাথীতে ২০ লাখেরও বেশি মানুষ উপকৃত’ বলেও রাজ্যের মন্ত্রী ও তৃণমূলের সিনিয়র নেতা সুব্রত মুখোপাধ্যায় মন্তব্য করেন।

Loading