নিজস্ব প্রতিনিধি- সর্বভারতীয় তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়  বিজেপিকে টার্গেট করে বলেছেন, ‘বাংলার মাটিতে আমরা ‘জয় বাংলা’ বললে ‘বাংলাদেশি’ বলছে। কিন্তু প্রধানমন্ত্রী বাংলাদেশে গিয়ে ‘জয় বাংলা’ বললে তখন তিনি দেশপ্রেমিক হয়ে যান।’ পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন উপলক্ষে   মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা জেলার পাথরপ্রতিমায় এক জনসমাবেশে বক্তব্য রাখার সময়ে তিনি ওই মন্তব্য করেন।

অভিষেক বলেন, ‘বলেছিলাম ‘জয় বাংলা বলিয়ে ছাড়ব। তিনদিন আগে বাংলাদেশে গিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী, সেখানে গিয়ে ‘জয় বাংলা’ বলে এসেছেন। বাংলার মাটিতে আমরা যদি ‘জয় বাংলা’ বলি, তাহলে বলছে ‘বাংলাদেশি’। অন্যদিকে, ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশে গিয়ে ‘জয় বাংলা’ বলছে। কী অবস্থা দেখুন। তখন তিনি দেশপ্রেমিক হয়ে যান। বাংলার জন্য বলবে না, বাংলাদেশে গিয়ে বলবে।’

তৃণমূল কংগ্রেসের প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম জনপ্রিয় স্লোগান হল ‘জয় বাংলা’। কেউ ফোন করলে ও ফোন শেষ হলেও তিনি ‘জয় বাংলা’ বলার আহ্বান জানিয়েছেন। কিন্তু বিজেপি নেতারা ‘জয় বাংলা’ স্লোগান বাংলাদেশের বলে উল্লেখ করে মুখ্যমন্ত্রীর তীব্র সমালোচনা করেছেন।

অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীকে টার্গেট করে বলেন, ‘বাংলায়  কথা বলতে পারেন না। বাংলা পড়তে বা নিজের নামও বাংলায় লিখতে পারবেন না। তিনি নাকি আবার ‘সোনার বাংলা’ গড়বেন! মঞ্চে কী লেখা আছে উনি পড়তে পারবেন না। তিনি ‘সোনার বাংলা’ করবেন! ওরা যদি  ক্ষমতায় আসে তাহলে রাজ্যের জনপ্রিয় স্বাস্থ্য সাথী, শিক্ষাশ্রী, সবুজ সাথী ইত্যাদি প্রকল্প তুলে দেবে। বিজেপি যেখানেই ক্ষমতায় আছে দেখুন কী অবস্থা সেখানে। আপনাদের পরিবার পরিজন, বন্ধু-বান্ধব যদি বিজেপিশাসিত ত্রিপুরায় থাকেন তাহলে ফোন করে খবর নিন সেখানকার কী অবস্থা! ত্রিপুরার মানুষ আজকে বলছেন খাল কেটে কুমির আনা আর বিজেপিকে ভোট দেওয়া একই ব্যাপার।’ বিজেপিশাসিত বিভিন্ন রাজ্যের পরিস্থিতি উল্লেখ করে অভিষেক বলেন, ‘নারী নির্যাতনে দেশের মধ্যে এক নম্বরে হল উত্তর প্রদেশ। কৃষকদের আত্মহত্যায় এক নম্বরে মধ্য প্রদেশ। বিজেপির উন্নয়ন? বিজেপির উন্নয়ন হচ্ছে কৃষক আত্মহত্যা আর নারী নির্যাতন। বিজেপির উন্নয়ন হল বেকারত্ব আর গণধর্ষণ। বিজেপির উন্নয়ন হচ্ছে বড় বড় ভাষণ আর মানুষকে শোষণ।’

বিজেপি ‘আচ্ছে দিন’ (সুদিন) আসার কথা বললেও রান্নার গ্যাস, পেট্রোল, ডিজেল, সরিষার তেল ইত্যাদির দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি হওয়ায় মানুষের দুর্ভোগ বেড়েছে বলেও যুব তৃণমূল কংগ্রেস  নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় এমপি মন্তব্য করেন।

Loading