নিজস্ব প্রতিনিধি – **১৪৮ টাকার প্রকল্প, জলই যন্ত্রণা সমাধানে টালিগঞ্জে উদ্বোধন হল বুস্টার পাম্পিং স্টেশন। উদ্যোগ  কলকাতা পুরসভার। রবিবার ছিট কালিকাপুরে ভিত্তিপ্রস্তর স্থাপন হল ড্রেনেজ পাম্পিং স্টেশনের।

**সরকারের বিরুদ্ধে আন্দোলনকারী শিক্ষকরা যোগ দিলেন তৃণমূলে। শাসক দলে মিশে গেল শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর উপস্থিতিতে বিষপানকারী ৫ শিক্ষিকা-সহ ২ হাজার শিক্ষিকা রবিবার তৃণমূলের যোগ দিয়েছেন। সংগঠনের লক্ষাধিক সদস্যই শাসক দলে, দাবি শিক্ষক সংগঠনের।

**জলপাইগুড়ির  রাজগঞ্জে  তৃণমূলের  বুথ সভাপতি মহম্মদ সুলেমানকে গুলি। বাড়ি ফেরার পথে চায়ের দোকানে সামনে হামলা।দাবি রাজগঞ্জের তৃণমূল বিধায়কের। আশঙ্কাজনক অবস্থায় নিয়ে যাওয়া হচ্ছে শিলিগুড়ি। বাইক আরোহী দুষ্কৃতীদের খোঁজে পুলিশের তল্লাশি।

**হাওড়া  থেকে আলাদা করা হয়েছে বালি পুরসভাকে। গত ১২ নভেম্বর বিরোধীশূন্য বিধানসভায় পাসও হয়ে গেছে হাওড়া পুরসভা (সংশোধনী) বিল ২০২১। এই প্রেক্ষাপটেই, রাজ্য সরকারের কাছ থেকে বিল সম্পর্কিত পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়ে পাঠালেন রাজ্যপাল। হাওড়া পুরসভা (সংশোধনী) বিল ২০২১ নিয়ে বিধানসভায় কী বিতর্ক ও আলোচনা হয়েছে। রাজ্যের কাছে তা জানিয়ে বিস্তারিত রিপোর্ট চেয়েছেন রাজ্যপাল ভয় জগদীপ ধনকড়।

**রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক বেসরকারিকরণের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। তাই থেকে সরে না এলে অনির্দিষ্টকালের জন্য দেশজুড়ে ডাকা হবে ব্যাঙ্ক ধর্মঘট করা হবে। এমনটাই হুঁশিয়ারি দিল অল ইন্ডিয়া ন্যাশনালাইজড ব্যাঙ্কস অফিসার্স ফেডারেশন। আগামী ২৯ ও ৩০ তারিখ সংসদের সামনে ধরনার ডাক দিয়েছে অ্যাসোসিয়েশন।

Loading