জেনে নিন আপনার আজকের (৯ মার্চ,শনি ২০২৪) রাশিফল সঙ্গে প্রতিকার

বহু সম্মান ও পুরষ্কারে ভূষিত, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সাপ্তাহিক রাশিফল বিচারের লেখক

আচার্য্য পি.শাস্ত্রী

(স্বর্ণপদক প্রাপ্ত)

9836738810 / 8697296783

মেষ রাশিফল

বাইরের কাজকর্ম আপনাকে লাভ দেবে। দুর্গের মত শৈলীতে ভালোবাসা এবং সর্বদা নিরাপত্তার চিন্তা কেবলমাত্র আপনার শারীরিকের পাশাপাশি মানসিক বিকাশকেই ব্যাহত করে। এটি আপনাকে এক বিচলিত মানুষেও পরিণত করে। আর্থিক ক্ষেত্রে উন্নতি আপনার পক্ষে জরুরী কেনাকাটা করা সুবিধাজনক করবে। যা আপনাকে সুখী করে তাই করুন, কিন্তু চেষ্টা করুন অন্যের ঝামেলায় না জড়াতে। আপনার কল দীর্ঘ করার জন্য আপনি আপনার রোমান্টিক সঙ্গীকে জ্বালাতন করবেন। সমস্যায় আপনার দ্রুত আচরণ করার ক্ষমতার জন্য আপনি স্বীকৃতি পাবেন। কোনো কাজে আজ আপনি আপনার চারপাশের মানুষদের কাছ থেকে সমর্থন পাবেন। যার ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। মদ্যপান থেকে আজ বিরত থাকুন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। শিশুদের সাথে কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।

প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে মদ্যপান এবং ধূমপান থেকে বিরত থাকুন

 বৃষ রাশিফল

কিছু আমোদপ্রমোদের জন্য অফিস থেকে তাড়াতাড়ি বেরোতে চেষ্টা করুন। আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ লাভজনক হবে না। মায়ের অসুস্থতা কিছু দুশ্চিন্তার সৃষ্টি করতে পারে। আপনাকে তাঁর অসুস্থতা কমাতে তাঁর মনোযোগ অসুস্থতা থেকে অন্য কিছু বিষয়ের উপর সরাতে হবে। আপনার উপদেশ সর্বরোগনিবারক ওযুধের মত কাজ করবে। কারোর জন্য বিয়ের ঘন্টা বাজতে পারে যখন আবার অন্যরা প্রেমে তাদের উদ্দীপনা উচ্চে রাখতে দেখবেন। আপনি সরাসরি উত্তর না দিলে আপনার সহযোগীরা বিরক্ত হতে পারে। আজ শুরু হওয়া নির্মাণ কাজ আজই আপনার প্রত্যাশা মতো শেষ হবে। যাঁরা তাঁদের পরিচিত ব্যক্তি বা আত্মীয়দের সাথে ব্যবসা পরিচালনা করেছেন তাঁদের আজ অত্যন্ত সতর্ক থাকতে হবে। নাহলে আপনি আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। আপনি আজ এমন একটি সেমিনার অথবা প্রদর্শনীতে উপস্থিত থাকতে পারেন যেখান থেকে কিছু নতুন জ্ঞান অর্জন করতে সক্ষম হবেন। ভালোবাসার মানুষটির জন্য আজ আপনি সন্ধ্যেবেলায় কোনো সারপ্রাইজের পরিকল্পনা করতে পারেন।

প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে সাধু অথবা প্রতিবন্ধী ব্যক্তিদের খাটিয়া দান করুন

 মিথুন রাশিফল

মেজাজের গোলমাল একটি বিতর্ক এবং বোঝাপড়ার দিকে এগোতে পারে। খরচের ব্যাপারে এগিয়ে আসবেন না, তাহলে ফাঁকা পকেটে বাড়ি ফিরতে হবে। বাইরের লোকের অনাকাঙ্খিত হস্তক্ষেপে আপনার স্বামী বা স্ত্রীর সাথে সম্পর্ক আন্তরিকতাহীন হয়ে উঠতে পারে। আপনার প্রেমিকার সঙ্গে আপনার সম্পর্ক কিছু ভুল বোঝাবুঝির কারণে আজ ক্ষতিগ্রস্ত হতে পারে। আপনাকে মনে রাখতে হবে যে প্রেম হল গুরুতর বিষয়, তাই এতে নিজের ইচ্ছা মতন যা খুশি করতে যাবেন না। মতবিভেদ প্রভাব ফেলবে এবং আপনি আপনার স্ত্রীর সাথে পুনর্মিলিত হওয়া দুরূহ বোধ করবেন। এমন একটি দিন যেখানে শেষ মূহুর্তে আপনার পরিকল্পনাগুলিতে পরিবর্তন করা হতে পারে। মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। আজ আপনার কোথাও ভ্রমণের সম্ভাবনা থাকবে। কিন্তু, তার ফলে আপনি ক্লান্ত হয়ে পড়বেন। যদিও, সেটি আপনাকে আর্থিক দিক থেকে লাভবান করে তুলবে। পরিবারের সদস্যদের সাথে একটি শান্তিপূর্ণ এবং নির্ঝঞ্ঝাট দিন উপভোগ করুন। আজ নিজে থেকে কোনো তর্কে জড়িয়ে পড়বেন না। প্রেমের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। আজ আপনি আপনার বাড়িতে একটি পুরোনো জিনিস খুঁজে পেতে পারেন। যেটি পরিষ্কার করতে গিয়ে অনেকটা সময় অতিবাহিত করতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।

প্রতিকার: মানসিক চাপ থেকে মুক্ত থাকার জন্য বৃহন্নলাদের সবুজ রঙের বালা অথবা অন্য কোনো সবুজ রঙের সামগ্রী দান করুন

কর্কট রাশিফল

একটি আমোদপ্রমোদ এবং মজার দিন। আজকে সাফল্যের সূত্রই হল এমন মানুষের উপদেশে পয়সা লাগানো যারা উদ্ভাবনীমূলক এবং যাদের ভালো অভিজ্ঞতা আছে। আপনি আপনার প্রেমিকার মন্তব্যে অত্যন্ত সংবেদনশীল হবেন- আপনি আপনার আবেগ নিয়ন্ত্রণে রাখুন এবং পরিস্থিতি খারাপ এমন কিছু করা থেকে বিরত থাকুন। আপনার নতুন পরিকল্পনা এবং উদ্যোগ সম্পর্কে সঙ্গীরা উত্সাহী হবেন। আজ প্রচুর সমস্যা থাকবে-যেগুলিতে অবিলম্বে দৃষ্টিপাত করা প্রয়োজন। শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। পাশাপাশি, খাওয়াদাওয়ার বিষয়ে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। আপনার জেদি মনোভাব পরিবারের সদস্যদের চিন্তা বৃদ্ধি করতে পারে। এমনকি, এর ফলে আপনার ঘনিষ্ঠ বন্ধুরাও আঘাত পেতে পারেন। আজ আপনার ভালোবাসার মানুষটি তাঁর কোনো পারিবারিক অবস্থার কারণে অত্যন্ত রেগে থাকতে পারেন। তাঁকে শান্ত করার চেষ্টা করুন। কোথাও সফর করার পক্ষে আজকের দিনটি অবশ্যই ভালো। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।

প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে ভগবান গণেশের মন্দিরে লাড্ডু নিবেদন করার পর সেই লাড্ডু অভাবী ব্যক্তিদের মধ্যে বিতরণ করুন

 সিংহ রাশিফল

আপনার বেপরোয়া আচরণে আপনার একজন বন্ধুর কিছু সমস্যা হতে পারে। সব দায়বদ্ধতা এবং আর্থিক লেনদেগুলিকে সতর্কতার সাথে সামলাতে হবে। আপনার ঘরে অতিথি সমাগম একটি আনন্দময় এবং চমৎকার দিনে পরিণত করবে। আবেগকে বশে রাখুন নাহলে তা বন্ধুত্বে ছেদ আনতে পারে। কিছু আইনি পরামর্শ নিতে কোন আইনজীবীর কাছে যাওয়ার পক্ষে ভালো দিন। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। অতিরিক্ত অর্থ আজ জমি বা বাড়ি কেনার কাজে ব্যবহার করুন। কোনো নতুন পারিবারিক দায়িত্বের কারণে আজ আপনার মনে উত্তেজনার সৃষ্টি হবে। প্রবীণ ব্যক্তিদের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। সামগ্রিকভাবে দিনটি খুব একটা খারাপ কাটবে না। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।

প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে একটি তামার চৌকো টুকরোতে জাফরান লাগিয়ে সেটিকে গোলাপি কাপড়ে মুড়ে সূর্যোদয়ের সময়ে পূর্ব দিকে গিয়ে একটি নির্জন স্থানে মাটি চাপা দিন

 কন্যা রাশিফল

যেহেতু আপনি কিছু অসুবিধার সামনা করতে পারেন তাই আপনার ভারসাম্য বজায় রাখুন-অন্যথায় এটি আপনাকে কিছু গুরুতর ঝামেলায় ফেলতে পারে। বিশেষ করে আপনার রাগ নিয়ন্ত্রণ করুন যা এক স্বল্পমেয়াদী উন্মত্ততা ছাড়া আর কিছুই নয়। আপনি কমিশন- ডিভিডেন্ট- বা রয়্যালটি থেকে বেনিফিট পাবেন। রান্নাঘরের জন্য জরুরী জিনিসপত্র কেনা আপনাকে সন্ধ্যাবেলায় ব্যস্ত রাখবে। আপনার প্রেমিকাকে আজ কোনও অভিমানের কথা বলবেন না। আপনার প্রণয়ীর আন্তরিকতা নিয়ে সন্দেহ হতে পারে, যা আগামী দিনে আপনার বিবাহিত জীবনের গৌরব নষ্ট করতে পারে। আপনি আজ ভ্রমণ করলে আপনার মালপত্রের অতিরিক্ত যত্ন নিতে হবে। আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। পাশাপাশি, আজ আপনি কিছু নতুন বন্ধু তৈরি করতেও সক্ষম হবেন। প্রেমের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। আপনি আজ কোনো বাদ্যযন্ত্র বাজানোর প্রতি আকৃষ্ট হবেন। আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।

প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে অপরের প্ৰয়োজনে সাহায্য করুনপাশাপাশি প্রতিটি কাজ করার সময়ে নিজের বুদ্ধিমত্তাকে কাজে লাগান

 তুলা রাশিফল

বিষাদ ঝেড়ে ফেলে দিন- যা আপনাকে জড়িয়ে রেখেছে এবং আপনার উন্নতিকে ব্যাহত করছে। তাড়াহুড়ো করে সিদ্ধান্ত নেবেন না- বিশেষ করে বড় আর্থিক লেনদেনের ক্ষেত্রে। আপনার ঘনিষ্ঠ কেউ এক অত্যন্ত অনিশ্চিত মেজাজে থাকবে। আপনার একজন যত্নশীল এবং সমবেদনাশীল বন্ধুর সঙ্গে দেখা হবে। আপনাদের মধ্যে কেউ কেউ দূরযাত্রায় উদ্যোগী হবেন- যা ক্লান্তিকর হলেও-অত্যন্ত লাভজনক হবে। আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। অযথা অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। কোনো বিষয়ের পরিপ্রেক্ষিতে আজ আপনার ভাই-বোন আপনার কাছ থেকেই পরামর্শ চাইতে পারেন। প্রেমের জন্য দিনটি খুব একটা ভালো নয়। কর্মক্ষেত্রে দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে অতিবাহিত হবে। যদিও, আপনি ক্লান্ত হয়ে পড়বেন না। পুরোনো বন্ধুদের সাথে আজ আপনি দেখা করতে পারেন।

প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে ফুলের টবের সবুজ রঙের পাথর রাখুনপাশাপাশি সবুজ রঙের বোতলে গাছ লাগান এবং বাথরুমে সবুজ টাইলস স্থাপন করুন

বৃশ্চিক রাশিফল

স্বাস্হ্য সংক্রান্ত সমস্যার জন্য আপনাকে হাসপাতালে যেতে হতে পারে। কাউকে প্রভাবিত করার জন্য বেশী খরচ করবেন না। অফিসের চিন্তা বাড়িতে আনবেন না। এতে পারিবারিক সুখ নষ্ট হয়। তার চেয়ে একে অফিসেই সামলে নিয়ে পারিবারিক আনন্দ উপভোগ করুন। পরিকল্পনার বাস্তবায়ন এবং নতুন উদ্যোগে স্বাক্ষর করার পক্ষে আজকের দিনটি ভালো। উদ্যোগশীল ব্যক্তিদের সাথে অংশীদারিত্বের উদ্যোগ। গোপন শত্রুরা আপনার সম্পর্কে গুজব রটাতে ব্যগ্র হবে। আপনি আজ কোনো খেলাধূলায় ব্যস্ত থাকতে পারেন। অতিরিক্ত অর্থ আজ জমি বা বাড়ি কেনার কাজে ব্যবহার করুন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। আত্মীয়দের সাথে আজ আপনার যোগাযোগ বৃদ্ধি পাবে। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেটি আপনি কোনো কাজের মাধ্যমে অতিবাহিত করতে চাইলেও বাড়িতে আজ হঠাৎ করেই কেউ আসার কারণে সেই পরিকল্পনা বিঘ্নিত হবে। অযথা সময় নষ্ট করা থেকে বিরত থাকুন। বিবাহিত জীবন সুখের হবে।

প্রতিকার: জীবনে সমৃদ্ধি লাভের জন্য মা লক্ষ্মীর আরাধনা করুন

 ধনু রাশিফল

আপনার অসাধারণ মেধা ক্ষমতার আপনার অক্ষমতাকে জয় করতে সাহায্য করবে। শুধুমাত্র ইতিবাচক চিন্তার মাধ্যমেই আপনি আপনার এই সমস্যার সমাধান করতে পারবেন। ফাটকায় লাভ আনবে। পরিবারের সদস্যদের সাথে কিছু হালকা মূহুর্ত কাটান। আপনি আনন্দ প্রদান করা এবং অতীতে ভুলের কারণে ক্ষমা করার জন্য আপনার জীবন সুন্দর হয়ে উঠবে। ব্যবসায়িক অংশীদাররা সহায়ক আচরণ করবে এবং অসমাপ্ত কাজ শেষ করার জন্য আপনারা একসাথে কাজ করবেন। আজ মানুষরা প্রশংসাসূচক মন্তব্য করবেন- যা আপনি সর্বদাই শুনতে চেয়েছেন। শরীর এবং মনকে সুস্থ রাখতে নিয়মিতভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। এর ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। আপনি আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। ভালোবাসার মানুষটির সাথে সংযত আচরণ করুন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।

প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে একদিন নুন ছাড়া খাবার খান

 

মকর রাশিফল

বয়স্করা তাঁদের বাড়তি শক্তি কোনো ইতিবাচক কাজে লাগালে শুভ ফল পাবেন। আজকের জন্যই বাঁচার আপনার যে প্রবণতা সেটিকে এবং বিনোদনের খাতে অত্যধিক খরচ করায় লাগাম দিন। আজ আপনার ভালোবাসার মানুষটির অনুভূতি বুঝুন। অন্যরা আপনার সময়ের অত্যধিক চাহিদা করতে পারেন- তাদের প্রতি আপনি কোন দায়বদ্ধতা গ্রহণের পূর্বে নিশ্চিত করুন যে আপনার কাজ প্রভাবিত হচ্ছে না এবং তারাও আপনার উদারতা ও দয়াশীলতার সুযোগ নিচ্ছে না। আজ আপনি পরোপকার ও সামাজিক কাজের দিকে আকৃষ্ট হবেন- ভালো কাজে সময় দিয়ে আপনার জীবনে অভূতপূর্ব পরিবর্তন আনতে পারেন। মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। সন্তানদের স্বাস্থ্যের প্রতি আজ অবশ্যই নজর দিন। এই রাশির কিছু অভিভাবক তাঁদের সন্তানদের মাধ্যমে আর্থিক সুবিধা অর্জন করতে পারেন। যার ফলে তাঁরা অত্যন্ত গর্বিত হবেন। প্রেমের জন্য আজকের দিনটি খুব একটা ভালো নয়। পরিবারের সদস্যদের সাথে আজ আপনি অনেকটা সময় অতিবাহিত করবেন। বাড়িতে আজ হঠাৎ করেই একজন অতিথির আগমন ঘটতে পারে। যার ফলে আপনি ব্যস্ত হয়ে পড়বেন।

প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে একটি রুপোর পাত্রে চন্দনকাঠ, কর্পূর সাদা পাথর রেখে তা শোবার ঘরে রেখে দিন

ক্ষ্যে সাদা রঙের পোষ্য কুকুরকে খাবার খেতে দিন

কুম্ভ রাশিফল

নিরাপত্তাহীনতা/অস্থিতিশীলতার অনুভূতি বিহ্বলতার সৃষ্টি করতে পারে। গৃহস্থালীর বিলাসিতাও পরিত্যাজ্য। আপনি অফিসে অতিরিক্ত সময় ব্যয় করলে আপনার গার্হস্থ্য জীবন ক্ষতিগ্রস্ত হতে পারে। আপনার কল দীর্ঘ করার জন্য আপনি আপনার রোমান্টিক সঙ্গীকে জ্বালাতন করবেন। আজ আপনাদের প্রত্যেকের জন্যই অত্যন্ত সক্রিয় এবং অত্যন্ত সামাজিক দিন- মানুষজন উপদেশের জন্য আপনার মুখাপেক্ষী হবেন এবং আপনার মুখ থেকে যাই বেরোক না কেন শুধুমাত্র তাতেই সম্মত হবেন। আপনার কথা এবং কাজের প্রতি খেয়াল রাখুন, যদি আপনি প্রতারণাপূর্ণ কিছু করেন তাহলে কর্তাস্থানীয় ব্যক্তিরা কম সহানুভূতিশীল হবেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। গুরুজনদের সাথে কথা বলার সময়ে আজ সংযত হয়ে কথা বলুন। নাহলে আপনার কোনো কথা তাঁদের খারাপ লাগতে পারে। আপনি আজ শরীরের যত্ন নেওয়ার জন্য অনেকটা সময় পাবেন। প্রেমের জন্য আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। বন্ধুদের সাথে দিনটি খুব একটা খারাপ কাটবেনা। তবে, মদ্যপান থেকে দূরে থাকুন। বিবাহিত জীবন সুখের হবে।

প্রতিকার: দাম্পত্য জীবন সুখের করে তুলতে খাবারে জাফরানের ব্যবহার করুন

  মীন রাশিফল

অতীতের ভুল সিদ্ধান্তগুলি আজ হতাশা এবং মানসিক অশান্তির দিকে নিয়ে যাবে- আপনি নিরুপায় এবং তার পরে কি করতে হবে তা নির্ধারণ করতে অসমর্থ হতে পারেন- অন্যদের থেকে সাহায্য চান। দীর্ঘসময়ের স্থগিত বকেয়া এবং পাওনাগুলি শেষমেশ পুনরুদ্ধার করা যাবে। আত্মীয়রা আপনাকে অপ্রত্যাশিত উপহার এনে দিতে পারে কিন্তু তাঁরাও আপনার কাছ থেকে কোন সাহায্যের প্রত্যাশা করতে পারে। আকস্মিক প্রেমঘটিত সাক্ষাৎ আপনাকে বিভ্রান্ত করতে পারে। গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে আলাপচারিতার সময় আপনার চোখ কান খোলা রাখুন-যেহেতু আপনি কোন মূল্যবান উপদেশ বেছে নিতে পারেন। আজ শুরু হওয়া নির্মাণ কাজ আজই আপনার প্রত্যাশা মতো শেষ হবে। শরীর নিয়ে আজ অযথা কোনো চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ আজ লাভজনক হবে না। তাই, এদিক থেকে অবশ্যই সতর্ক থাকুন। নিজের কোনো ব্যক্তিগত এবং গোপনীয় তথ্য আজ বেশি কাউকে জানিয়ে দেবেন না। বন্ধুবান্ধবদের সাথে আজ অত্যাধিক সময় নষ্ট না করে বরং সময়টিকে ভালোভাবে কাজে লাগান। মদ্যপান এবং ধূমপান থেকে বিরত থাকুন। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে অতিবাহিত হবে।

প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে লালচে-বাদামি রঙের পিঁপড়ের জন্য মিষ্টি জাতীয় কিছু খাবার জন্য রেখে দিন।

 

  

 

 

 

 

 

  

Loading