জেনে নিন আপনার আজকের (২০ ফেব্রুয়ারি, মঙ্গলবার ২০২৪) রাশিফল সঙ্গে প্রতিকার

বহু সম্মান ও পুরষ্কারে ভূষিত, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সাপ্তাহিক রাশিফল বিচারের লেখক

আচার্য্য পি.শাস্ত্রী

(স্বর্ণপদক প্রাপ্ত)

9836738810 / 8697296783

মেষ রাশিফল
তেল এবং মশলাযুক্ত খাবার এড়িয়ে চলুন। আপনার নিষ্ঠা ও কঠোর পরিশ্রম দৃষ্টি গোচর হবে এবং আজ আপনার জন্য কিছু আর্থিক পুরষ্কার নিয়ে আস্তে পারে। পরিবারের সাথে সামাজিক ক্রিয়াকলাপ অত্যন্ত আনন্দদায়ক হবে। এমন পোষাক পরবেন না যা আপনার প্রেমিকা পছন্দ করেন না কারণ এতে তাকে অসম্মান করা হয়। আপনার স্ত্রীর স্বাস্হ্য আপনাকে দুশ্চিন্তাগ্রস্ত করে রাখবে। আজ আপনি আপনার মনকে পরীক্ষায় লাগাবেন- আপনাদের মধ্যে কেউ কেউ দাবা-শব্দের ধাঁধা খেলায় জড়িয়ে পড়তে পারেন এবং অন্যরা একটি গল্প-কবিতা লিখবেন বা ভবিষ্যত পরিকল্পনা করবেন। আর্থিক লেনদেন আজ নিরবিচ্ছিন্নভাবে সারাদিন ধরে চলবে এবং দিনের শেষে আপনি যথেষ্ট পরিমাণে অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন। কর্মক্ষেত্রে উন্নতির লক্ষ্যে আপনার কাজের মধ্যে আধুনিকতা নিয়ে আসুন। প্রেমের জন্য আজকের দিনটি খুব একটা খারাপ নয়। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। সামগ্রিকভাবে দিনটি খুব একটা খারাপ কাটবে না। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে বাড়িতে একটি ফলের গাছ লাগান।

বৃষ রাশিফল
আপনি দ্রুত অর্থ উপার্জন করার আকাঙ্ক্ষার অধিকারী হবেন। বাচ্চারা আপনাকে বাড়ির কাজ সম্পূর্ণ করতে সাহায্য করে। আপনার লেক অঞ্চলে কোন সুন্দরতম খাদ দেখতে পাওয়া সম্ভাবনা রয়েছে। যদি আপনি আজ সত্যিই উপকৃত হতে চান- তাহলে অন্যদের দেওয়া উপদেশ শুনুন । আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। শরীর নিয়ে আজ অযথা কোনো চিন্তা করবেন না। কারণ, আপনি আজ শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। কাউকে ঋণ দেওয়ার আগে আজ অবশ্যই সতর্ক হন। কর্মক্ষেত্রে আজ আপনি আপনার ভালো কাজের পরিপ্রেক্ষিতে সাফল্যের সম্মুখীন হতে পারেন। ভালোবাসার মানুষটির সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। বাণিজ্যিক উদ্দেশ্যে সম্পন্ন হওয়া কোনো সফর আজ ইতিবাচক ফল প্রদান করবে। অর্ধাঙ্গিনীর শরীর হঠাৎ খারাপ হয়ে যাওয়ার কারণে আজ আপনি ব্যস্ত হয়ে পড়তে পারেন।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে নিজের চরিত্র সবসময় কলঙ্কমুক্ত রাখুন।

মিথুন রাশিফল
চোখে ছানির রোগীদের দূষিত বাতাবরণে যাওয়া এড়িয়ে চলা উচিত, কারণ ধোঁয়া আপনার চোখকে আরো ক্ষতিগ্রস্ত করতে পারে। যদি সম্ভব হয় তাহলে সূর্যালোকের অতিরিক্ত সংস্পর্শ এড়িয়ে চলুন। আর্থিক দিক সামলানোর সময় বাড়তি সতর্কতা এবং যত্ন সেই ঘন্টার প্রধান মন্ত্র বলে মনে হবে। আপনার নিকট আত্মীয় আপনাকে ঈর্ষান্বিত ও উত্যক্ত করতে পারে- আপনি এরকম করার থেকে- তাকে বোঝান যে আপনি কি অনুভব করছেন। ভালবাসার মানুষের ভুল খুঁজে সময় নষ্ট করবেন না। আপনি এবং আপনার স্ত্রীর মধ্যে উত্তেজনা ধাপে ধাপে বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে এবং এটি দীর্ঘ মেয়াদে আপনার সম্পর্কের জন্য ভালো প্রমাণিত নাও হতে পারে। আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। একজন বন্ধু আজ আপনার ধৈর্যের পরীক্ষা নিতে পারেন। তবে, প্রতিটি ক্ষেত্রে আপনি মাথা ঠান্ডা রাখুন। তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। অচেনা ব্যক্তিদের থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। আপনার রসিক মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে দুধ, চাল এবং চিনি দিয়ে পায়েস বানিয়ে চাঁদের আলোয় বসে সেটি খান।

কর্কট রাশিফল
বন্ধুরা সহায়ক হবে এবং আপনাকে খুশি রাখবে। আশীর্বাদ এবং সৌভাগ্য আপনার পথে আসায় –এবং অতীতের কঠোর পরিশ্রমগুলি ফল আনায় ইচ্ছাগুলি পূর্ণ হবে। আপনার বড় অনুষ্ঠানে সবাইকেই আমন্ত্রণ জানান- আজকে আপনার সেই অতিরিক্ত শক্তিটি আছে যা আপনাকে আপনার দলের জন্য অনুষ্ঠান পরিকল্পনা করতে সাহায্য করবে। আপনার ভালোবাসার মানুষটির সাথে আপনার ব্যক্তিগত অনুভূতি/ গোপনীয় বিষয় ভাগ করে নেওয়ার এটি সঠিক সময় নয়। খুচরো এবং পাইকারী বিক্রেতাদের জন্য দিনটি ভালো। আপনার অনুভূতি কী তা সবাইকে জানাতে ব্যস্ত হবেন না। কর্মক্ষেত্রে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। আপনি আজ আপনার শরীরের যত্ন নেওয়ার জন্য অনেকটা সময় পাবেন। কোথাও বিনিয়োগ করার পক্ষে আজকের দিনটি খুব একটা ভালো নয়। তাই, এদিক থেকে অবশ্যই সতর্ক থাকুন। আপনি আজ কিছু নতুন বন্ধু তৈরি করতে সক্ষম হবেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটি আপনি একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে বিদ্বান এবং বুদ্ধিমান ব্যক্তিদের সম্মান ও শ্রদ্ধা করুন।

সিংহ রাশিফল
ঘরে কাজ করার সময় বিশেষ যত্ন নিন। ঘরের কাজের জিনিসগুলির যে কোন অসাবধান ব্যবহার আপনাকে কিছু সমস্যায় ফেলতে পারে। নতুন চুক্তিগুলি লাভজনক মনে হতে পারে কিন্তু আকাঙ্খিত অনুযায়ী লাভ আনবে না- আর্থিক বিনিয়োগের সময় কোন হঠকারী সিদ্ধান্ত নেবেন না। আপনার মুগ্ধকারী স্বভাব ও আনন্দদায়ক ব্যক্তিত্ব আপনাকে নতুন বন্ধু তৈরি করতে এবং যোগাযোগ উন্নত করতে সাহায্য করবে। আজ আপনি অন্ধ ভালোবাসা পাওয়া সম্ভব করতে চলেছেন। আপনার সঙ্গী আপনাকে নিচু দেখাবে এবং এরফলে আপনি বিবাহ ভেঙে দিতে বাধ্য হবেন। কোথাও বিনিয়োগ করার পক্ষে আজকের দিনটি খুব একটা ভালো নয়। তাই, এদিক থেকে অবশ্যই সতর্ক থাকুন। এই রাশির ব্যবসায়ীদের জন্য দিনটি ভালো। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করার চেষ্টা করুন। আজ আপনার কোথাও সফরের সম্ভাবনা রয়েছে। যেখানে আপনার কিছু অভিজ্ঞ ব্যক্তিদের সাথে সাক্ষাৎ ঘটবে। প্রেমের জন্য আজকের দিনটি খুব একটা খারাপ নয়। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে মহিলাদের সাদা রঙের বস্ত্র দান করুন।

কন্যা রাশিফল
সামান্য জিনিসে মন দেবেন না। নির্দিষ্ট কিছু জরুরী পরিকল্পনা নির্বাহিত হওয়ায় আপনাকে নতুন অর্থনৈতিক লক্ষ্য এনে দেবে। ঘরে কিছু পরিবর্তন ভালোবাসার মানুষের সাথে সমস্যার দিকে নিয়ে যেতে পারে। আপনার সঙ্গী বিচলিত হতে পারে যদি আপনি তার প্রতি যথেষ্ট মনোযোগ না দেন। নিজের কাজে এবং অগ্রাধিকারে মনোনিবেশ করুন। আপনার কথা এবং কাজের প্রতি খেয়াল রাখুন, যদি আপনি প্রতারণাপূর্ণ কিছু করেন তাহলে কর্তাস্থানীয় ব্যক্তিরা কম সহানুভূতিশীল হবেন। শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। পাশাপাশি শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে আজ কিছুটা বিশ্রাম গ্রহণ করুন। এই রাশির যাঁরা দুগ্ধ শিল্পের সাথে যুক্ত রয়েছেন তাঁরা আজ আর্থিক দিক থেকে লাভবান হতে পারেন। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ আপনার কোথাও আনন্দদায়ক সফর সম্পন্ন হবে। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে ৯ বছরের চেয়ে ছোট শিশু কন্যাকে খাবার খেতে দিন।

তুলা রাশিফল
যদিও আপনার আর্থিক অবস্থান উন্নত হয়েছে, তবুও টাকা বেরিয়ে যাওয়ায় আপনার প্রকল্পগুলির কার্যনির্বাহে বাধার সৃষ্টি করবে। আত্মীয়রা আপনার অতিরিক্ত উদার আচরণের জন্য আপনার অন্যায় সুযোগ নিতে চেষ্টা করবে। নিজেকে নিয়ন্ত্রিত করুন অন্যথায় আপনি প্রতারিত হতে পারেন। আপনার অবশ্যই মনে রাখা উচিত যে উদারতা কিছুদূরই ভালো, কিন্তু যদি এটি সীমা ছাড়িয়ে যায় তাহলে এটি কিছু সমস্যা সৃষ্টি করতে পারে। আপনার প্রিয়়জন আপনাকে খুশি রাখতে চেষ্টা করবে। আপনার স্ত্রীর স্বাস্হ্য আপনাকে দুশ্চিন্তাগ্রস্ত করে রাখবে। আপনার মনে রাখা প্রয়োজন যে ঈশ্বর তাদেরই সাহায্য করে যারা নিজেদের সাহায্য করে। আর্থিক লেনদেন আজ সতর্কতার সাথে করুন। তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। আপনার একটি বহু প্রতীক্ষিত স্বপ্ন আজ পূরণ হতে পারে। আপনি আজ কিছু উপহার পেতে পারেন। একে অপরকে ভালো করে জানতে এবং বুঝতে আপনার পছন্দের মানুষটির সাথে কিছুটা সময় ব্যয় করুন। নিজের গুরুত্বপূর্ণ পরিকল্পনাগুলি সম্পর্কে আজ বেশি কাউকে জানিয়ে দেবেন না। আপনার কাছে থাকা অবসর সময়টিকে আজ সঠিকভাবে কাজে লাগানোর চেষ্টা করুন। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
প্রতিকার: কেরিয়ারে অগ্রগতির জন্য আপনার প্রতিদিনের খাদ্য তালিকায় সর্ষে, সূর্যমুখী তেল, ডাল বা কলাইয়ের ব্যবহার করুন।

বৃশ্চিক রাশিফল
মানসিক ঝঞ্ঝাট এবং ডামাডোল, যেহেতু কাজের চাপ বেড়ে উঠছে। আপনার লগ্নি এবং ভবিষ্যৎ লক্ষ্য সম্পর্কে গোপনীয়তা রাখুন। প্রেমের মানুষটি বিরক্ত হবেন যদি আপনি তাদের সাথে সময় না কাটান। আইটি পেশাদাররা তাদের সাহস প্রমাণ করার সুযোগ পাবেন। সাফল্য অর্জনের জন্য আপনাকে আপনার একাগ্রতা বজায় রাখতে হবে এবং অবিরাম কাজ করতে হবে। আপনার চারপাশের লোকেদের দ্বারা আপনার সম্পর্কের মধ্যে বিভেদ সৃষ্টি করার যথেষ্ট সম্ভাবনা আছে। বাইরের লোকেদের উপদেশ মেনে চলবেন না। রাস্তায় থাকাকালীন বেপরোয়া গাড়ি চালানো এবং ঝুঁকি নেওয়া উচিত নয়। আপনার মনোমুগ্ধকর আচরণ আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। অতিরিক্ত অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। আপনি আজ শিশুদের সাথে অনেকটা সময় অতিবাহিত করবেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। দীর্ঘদিন ধরে স্থগিত থাকা কোনো পরিকল্পনা আজ সঠিকভাবে সম্পন্ন হবে। আপনি আজ কোনো সামাজিক ক্রিয়াকলাপে ব্যস্ত থাকতে পারেন। প্রেমের জীবনে সন্দেহপ্রবণ মানসিকতাকে পরিত্যাগ করুন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতি হওয়ার লক্ষ্যে “ওম শ্রাম শ্রীম শ্রম সাঃ কেতাবে নমঃ”- এই মন্ত্রটি রোজ ১১ বার জপ করুন।

ধনু রাশিফল
যার অস্তিত্ব আছে সেইদিকে আপনার চিন্তা এবং উদ্যম চালনা করুন। শুধু চিন্তা করে গেলে কিছু লাভ নেই। আপনার সমস্যা হল আপনার চেষ্টা করেন না কেবল সে সম্পর্কে ধারণা পোষণ করেন। আপনার সুন্দর ব্যবহার পারিবারিক জীবনকে আলোকিত করবে। খুব কম মানুষই এই ধরনের একটি আন্তরিক হাসি দিয়ে একটি পৃথক প্রতিরোধ্যতা গড়ে তুলতে পারে। যখন আপনি অন্যদের থেকে বরাবর ভাল ব্যবহার পেতে থাকবেন- আপনি নিজেকে একটি সুগন্ধি ফুল বলে মনে করবেন। আজকে প্রেমে যন্ত্রণার মুখোমুখি হওয়া সম্ভবপর। সৃষ্টিশীল ক্ষেত্রের ব্যক্তিদের আজ সাফল্যময় দিন যেহেতু তাঁরা কোন দীর্ঘ প্রতীক্ষিত খ্যাতি এবং স্বীকৃতি অর্জন করবেন। শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। বিশেষ করে অতিরিক্ত তেল মশলা এবং উচ্চ কোলেস্টেরলযুক্ত খাবার এড়িয়ে চলুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। পাশাপাশি, আজ আপনি কিছু নতুন বন্ধু তৈরি করতেও সক্ষম হবেন। আপনি আজ কোনো অংশীদারিত্বে যুক্ত হতে পারেন। কোনো বিষয়ের পরিপ্রেক্ষিতে জীবনসঙ্গীর সাথে আপনার মনোমালিন্যের সম্ভাবনা থাকলেও পরে তা ঠিক হয়ে যাবে।
প্রতিকার: প্রতিটি ক্ষেত্রে অগ্রগতির জন্য লাল রঙের পোশাক পরিধান করুন।

মকর রাশিফল
কিছু নির্দিষ্ট কাজ হতাশাব্যঞ্জক অর্থনৈতিক অবস্থার জন্য থমকে যেতে পারে। পারিবারিক শান্তি কোন অপ্রত্যাশিত সমস্যায় বিঘ্নিত হতে পারে। কিন্তু চিন্তা করার কোন কারণ নেই যেহেতু সময়ই এর সমাধান করবে। সেই সময়ের চাহিদা মেনে এগুলিকে হালকাভাবে নিতে হবে। আপনার ভালোবাসার মানুষ/স্বামী বা স্ত্রীর কাছ থেকে পাওয়া ফোন কল আপনার দিনটি সফল করে তুলবে। কাজের জায়গায় কেউ আপনার পরিকল্পনা ভেস্তে দেওয়ার চেষ্টা করতে পারে- কাজেই আপনার চারপাশে কি ঘটছে তার প্রতি সজাগ দৃষ্টি রাখুন। আপনার ধারালো পর্যবেক্ষণ আপনাকে অন্যদের থাকে এগিয়ে রাখতে সাহায্য করবে। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। পরিবারের সদস্য এবং বন্ধুদের সাথে দিনটি ভালোভাবে অতিবাহিত হবে। আপনি আজ কোনো দীর্ঘমেয়াদী অসুস্থতা থেকে পরিত্রাণ পেতে পারেন। আজ সেইসব ব্যক্তিদের সাথে বেশি করে সংযুক্ত হন যাঁরা নাকি আপনার ভবিষ্যৎ সম্পর্কে সঠিক পথপ্রদর্শন করতে পারবেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটিকে কাজে লাগিয়ে আপনি পুরোনো বন্ধুদের সাথে দেখা করতে পারেন। কর্মক্ষেত্রে দিনটি ভালোভাবে অতিবাহিত হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে অভাবী শিশুদের উদ্দেশ্যে সাদা রঙের সুগন্ধি মিষ্টি বিতরণ করুন।

কুম্ভ রাশিফল
দাঁতে যন্ত্রণা এবং পেটের গোলমাল আপনার জন্য কিছু সমস্যা সৃষ্টি করতে পারে। অবিলম্বে আরাম পেতে একজন ডাক্তারের উপদেশ নিন। আপনি কী করবেন আর কী করবেন না আজ সেটা আপনার পরিবারের লোকেদের ঠিক করতে দেবেন না। আপনার প্রেমিক/প্রেমিকার থেকে সরে থাকা অত্যন্ত কঠিন হবে। আপনার সঙ্গী আপনাকে নিচু দেখাবে এবং এরফলে আপনি বিবাহ ভেঙে দিতে বাধ্য হবেন। আপনি আজ কোনো ধর্মীয় কাজে অর্থব্যয় করতে পারেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। কোনো কাজে আজ আপনি বন্ধুদের কাছ থেকে সাহায্য পেতে পারেন। কোনো খেলাধূলায় আপনি আজ ব্যস্ত থাকবেন। প্রেমের জীবনে আপনি একটি বড় চমকের সম্মুখীন হতে পারেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: প্রেমের জীবনকে সুখকর করে তুলতে বাড়িতে একটি হলুদ রঙের ফুলের গাছ লাগান এবং সেটিকে যত্নে রাখুন।

মীন রাশিফল
আপনার অভদ্র আচরণ আপনার স্ত্রীর মেজাজ নষ্ট করতে পারে। আপনাকে বুঝতে হবে যে তাকে অসম্মান করা এবং তারসঙ্গে যেমন খুশি ব্যবহার করার ফলে আপনি আপনার সম্পর্ককে মারাত্মকভাবে বিপন্ন করছেন।। বিশেষ জাত আছে এমন যে কোন কিছুতে আর্থিক জোগান দিতে গুরুত্বপূর্ণ ব্যক্তিরা তৈরী থাকবেন। আপনি যাঁর সাথে বাস করেন তিনি আপনার আকস্মিক এবং অনিশ্চিত আচরণে মনোক্ষুণ্ণ এবং হতাশাগ্রস্ত হতে পারেন। আপনার প্রিয়তমার নতুন উদ্যোগগুলি লোভনীয় হবে এবং ভালো প্রত্যাবর্তনের প্রতিশ্রুতি দেবে। যদি আপনি আজ সত্যিই উপকৃত হতে চান- তাহলে অন্যদের দেওয়া উপদেশ শুনুন। আপনার দ্রুতগতিতে নেওয়া কোনো পদক্ষেপের জেরে দীর্ঘদিনের একটি সমস্যার সমাধান হবে। অতীতের কোনো বিনিয়োগের মাধ্যমে আজ আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রত্যেকের সাথে ঠান্ডা মাথায় কথা বলুন। কোথাও সফরের মাধ্যমে আজ বাণিজ্যিক যোগাযোগ বৃদ্ধি পাবে। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটি আপনি নিজের পছন্দমতো অতিবাহিত করবেন। জীবনসঙ্গীর কাছ থেকে আজ আপনি একটি চমক পেতে পারেন।
প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে ভৈরব মন্দিরে দুধ অর্পণ করুন।

 

  

 

 

 

 

 

  

Loading