নিজস্ব প্রতিনিধি – মধ্যপ্রদেশের জব্বলপুর জেলায় যানজটে আটকা পড়েছিল একটি অটো। ভেতরের যাত্রী তিনজনও খানিকটা অধৈর্য হয়ে নেমে পড়ছিলেন অটো থেকে। তারা জানতে চাচ্ছিলেন ঠিক কী কারণে যানজট তৈরি হয়েছে। ঠিক সেই মুহূর্তে  হঠাৎ অটোর মধ্য থেকে একটি তোয়ালে তুলে নিয়ে লাফ দেয় একটি বানর। এক লাফে গাছের ডালে উঠে যায় সে। সেটা দেখে চিৎকার করে ওঠেন তোয়ালের মালিক। কারণ, সেই তোয়ালের মধ্যে জড়ানো ছিল এক লাখ টাকা। কেউ কিছু করার আগেই বানরটি তোয়ালে ঝাড়তে শুরু করে।  চারদিকে শুরু হয় টাকার বৃষ্টি।

গত ৩০ সেপ্টেম্বর  মধ্যপ্রদেশের জব্বলপুরের বাসিন্দা মোহাম্মদ আলী নামের এক ব্যক্তি আরো দুইজনকে নিয়ে অটোতে করে যাচ্ছিলেন। তাদের বহনকারী অটোটি কাতব ঘাট এলাকায় পৌঁছলে যানজটে আটকা পড়ে। এই সময় মোহাম্মদ আলী এবং তার সঙ্গে থাকা দুই যাত্রী অটো থেকে নামতেই বানরটি এই কাণ্ড ঘটায়। গাছে উঠে বানরটি তোয়ালে ঝাড়ার পর সব টাকা নিচে রাস্তায় ছড়িয়ে পড়ে। আলী অনেক চেষ্টা করে ৫৬ হাজার টাকা সংগ্রহ করতে পারেন। বাকি ৪৪ হাজার টাকা আর খুঁজে পাননি তিনি।

মাজহলি থানার ইনচার্জ শচীন সিং জানান, ওই এলাকায় কোনো সিসিটিভি ক্যামেরা ছিল না। এ কারণে বাকি টাকাগুলো কে চুরি করেছে তা শনাক্ত করা যায়নি। ঘটনার সঙ্গে বানর জড়িত থাকায় এ ব্যাপারে কোনো মামলাও করা হয়নি। এ কর্মকর্তা আরো জানান, ওই এলাকায় অনেক বানর রয়েছে। পথচারীরা তাদের খাবার দেয়। মাঝেমধ্যে বানররা গাড়ির মধ্যেও ঢুকে পড়ে।

Loading