নিজস্ব প্রতিনিধি – ২০১১ সালের ২ এপ্রিল ছিল ভারত ক্রিকেট দলের বাঁধভাঙা উল্লাসের দিন। এদিন ওয়াংখেড় স্টেডিয়ামে শ্রীলংকাকে হারিয়ে বিশ্বকাপ জয় করে টিম ইন্ডিয়া।

জয়ের পর মাঠে ও ড্রেসিংরুমে জয়োৎসবে মাতেন ভারতীয় ক্রিকেটাররা। হোটেলে ফিরেও উত্সবের মেজাজে আরও বাড়তি উন্মাদনা যোগ হয়। নতুন করে শুরু হয় সেলিব্রেশন পর্ব। আনন্দ উৎসবের শুরু থেকে শেষ পর্যন্ত সতীর্থদের সঙ্গে সময় কাটান অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। তবে দিন শেষে আর নিজের আবেগে নিয়ন্ত্রণ রাখতে পারেননি ধোনি। ভারতের বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার রাতেই এমন এক কাণ্ড করে বসেন ধোনি, যা আগে থেকে কারো ভাবনাতেই ছিল না। বলতে গেলে অনুমান করা সম্ভব ছিল না কারও পক্ষে।  ধোনির সেই কাণ্ড দেখে দলের প্রত্যেক সদস্যই অবাক হয়ে কী কাণ্ড ঘটিয়েছিলেন ধোনি সেদিন?

২০১১ বিশ্বকাপ জয়ের ১০ বছর পূর্তিতে ভারতীয় দলের তত্কালীন টিম ম্যানেজার রঞ্জীব বিসওয়াল শোনালেন সেই কাহিনী।

সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেন, ‘বিশ্বকাপ জয়ের পর ড্রেসিংরুমে অনেকটা সময় ধরে উৎসব চলে।  পরে হোটেলে ফিরে ভোর সাড়ে চারটা পর্যন্ত আড্ডায় মাতেন ক্রিকেটাররা। এর সঙ্গে চলে উৎসব। তার পর যে যার রুমে চলে যাই আমরা। ঘুম থেকে উঠে অধিনায়ক ধোনিকে দেখে সবার চোখ কপালে ওঠে। তার মাথাভরা চুলগুলো নেই! বিশ্বকাপ জয়ের রাতেই হোটেলের রুমে মাথা মুড়িয়ে নিয়েছিলেন ধোনি।  এ বিষয়টি রীতিমতো অবাক করেছিল সবাইকে। প্রিয় চুলকে যে এভাবে বিসর্জন দেবেন ধোনি তা টিম ইন্ডিয়ার কারো কল্পনাতেও ছিল না।’

ক্যারিয়ারের শুরু থেকে নিজের হেয়ার স্টাইল নিয়েও আলোচিত ছিলেন মহেন্দ্র সিং ধোনি। নিজের ওই লম্বা চুলের ছাঁটকে বেশ পছন্দ করতেন। ধোনির মতো ছাঁট দিতে চেষ্টা করত অনেক ভক্ত। এরপর অবশ্য চুল ছোট রাখা শুরু করেন ধোনি। তবে বিশ্বকাপ জয়ের দিনে যে চুলই ফেলে দেবেন ধোনি তা কল্পনায় ছিল না অনেকের। তবে ধোনি এমনটা কেন করেছেন সে বিষয়ে কিছু জানাননি রঞ্জীব বিসওয়াল।

Loading