শান্তি রায়চৌধুরী:  মেয়েদের খেলার বিপক্ষে বিধায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আফগানিস্তানকে দেখতে চান না অস্ট্রেলিয়ান টেস্ট অধিনায়ক টিম পেইন। প্রত্যেকটি দলের বিশ্বকাপ মঞ্চে আফগানিস্তানকে বয়কট করা উচিত বলে মন্তব্য করেছেন তিনি। এস ইএনস্পোর্টস রেডিওর এক অনুষ্ঠানে বলেছেন, আফগানিস্তানে মেয়েদের ক্রিকেট বন্ধ হওয়ার কারণে বিশ্বের অন্য দলগুলো টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেদের সরিয়ে নিতে পারে অথবা আফগানিস্তানের বিপক্ষে খেলা বয়কট করতে পারে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ আর আফগানিস্তানের মেয়েদের ক্রিকেট প্রসঙ্গে কথা বলতে গিয়ে এস ই এন স্পোর্টস রেডিওতে পেইন বলেছেন,’আমি মনে করি প্রতিটি দলই এ বিষয় নিয়ে আলোচনা করবে। বিশ্বকাপের আগে দলগুলো এ বিষয় নিয়ে নিশ্চয়ই ভাববে। তারা হয়তো নিজেদের সরিয়ে নেওয়া এবং আফগানিস্তানের বিপক্ষে খেলা বয়কটের কথা ভাবতে পারে।’

এর আগে মেয়েদের খেলতে না দেওয়ার প্রতিক্রিয়ায় ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছিল, তারা আগামী বছর রশিদ খানের বিপক্ষে টেস্ট খেলার কথা রয়েছে সেটি খেলবে না।

ক্রিকেট অস্ট্রেলিয়া বলেছিল, তাদের কাছে ক্রিকেটকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার গুরুত্ব  অপরিসীম, সেটা হোক ছেলেদের মধ্যে কিংবা মেয়েদের মধ্যে। ক্রিকেট নিয়ে অস্ট্রেলিয়ার দৃষ্টিভঙ্গি হল-এটা সবার খেলা। যে কোন পর্যায়ের মেয়েদের ক্রিকেটের পাশে আছে বলেও জানান তারা।

Loading