নিজস্ব প্রতিনিধি – কলকাতার অভিনেতা জিৎ এখন পুরোদস্তুর প্রযোজক। একের পর এক প্রযোজনা করে যাচ্ছেন। তার প্রযোজনার চমক এবার প্রসেনজিৎ। বুম্বাদা অভিনয় করছেন জিতের নতুন ছবি ‘আয় খুকু আয়’-তে।

সেখানে তাকে দেখা যাবে এক বৃদ্ধ বাবার চরিত্রে। সেই চরিত্রের লুক প্রকাশ হয়েছে। যা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় নিজেই ইন্সটাগ্রামে পোস্ট করেছেন। ফার্স্ট লুক প্রকাশ হতেই তা ভাইরাল।

চরিত্রকে অন্তরে ধারণ করে প্রসেনজিৎ যে কি দারুণ শিল্পী হয়ে ওঠেন তার আরও একটি প্রমাণ দিলো ‘আয় খুকু আয়’ ছবির লুক। সেখানে তাকে দেখা গেল টাক মাথায় সাদা ছোট দাঁড়িতে বৃদ্ধ এক বাবা হিসেবে। বসে আছেন পুকুর পাড়ে, হাসিমুখে। তবে চেহারায় ক্লান্তি আর যাপিত জীবনের নানা রকম টানাপোড়েনের ছাপ।

এ ছবিতে প্রসেনজিৎকে দেখা যাবে এক হকারের চরিত্রে। সেই লুক তৈরি করেছেন মেকআপ আর্টিস্ট সোমনাথ কুণ্ডু। ছবির ঘোষণা হয়েছে কয়েকদিন আগেই। ঠিক হয়েছিল শুটিংয়ের প্রথম দিনেই প্রকাশ্যে আসবে ছবির লুক।

এরইমধ্যে চলছে শুটিং। সেখানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জিৎকে ভাই সম্বোধন করে প্রসেনজিৎ বলেন, ‘আমার বেশি ভালো লাগছে এজন্য যে আমার ছোট ভাই জিতের কোম্পানি ও প্রযোজনা সংস্থার ছবিতে কাজ করছি। জিৎ আমাকে বলেছিল, আমি যদি ছবিটা করি তবে ও সেটা প্রোডিউস করবে। অবশেষে আমরা কাজটি করছি।’

প্রসেনজিৎ বলেছেন, ‘‘আয় খুকু আয়’তে আমার ডবল রোল। বাবা ও মেয়ের গল্প। মানুষটি ট্রেনে হকারি করে। অদ্ভুত একটা চরিত্র। ছবিতে আমার বিভিন্ন লুক আছে। বিভিন্ন রকম গেটআপ আছে। আমরা প্রথমদিন শুটিং করছি। আমার কন্যার চরিত্রে অভিনয় করছে দিতিপ্রিয়া রায়। ওকে আদর করে আমি বার্বি বলে ডাকি।’

শৌভিক কুণ্ডুর পরিচালনায় এই সিনেমায় দেখা যাবে বাংলাদেশের মিথিলাকেও।

Loading