নিজস্ব প্রতিনিধি – তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে আগরতলায় গণযাত্রা ও সভা করার পরিকল্পনা আপাতত ভেস্তে গেছে। শুরুতে পুলিশ-প্রশাসনের কাছ থেকে এ–সংক্রান্ত অনুমতি পেতে ব্যর্থ হয়েছে তৃণমূল। এর প্রতিবাদে আদালতের দ্বারস্থ হলেও অনুমতি মেলেনি। করোনাসংক্রান্ত বিধিনিষেধের জেরে আগামী ৪ নভেম্বর পর্যন্ত ত্রিপুরায় মিছিল-সমাবেশ করতে পারবে না তৃণমূল কংগ্রেস।

১৫ ও ১৬ সেপ্টেম্বর আগরতলায় গণযাত্রা ও পথসভার করার কথা ছিল তৃণমূলের। তবে পুলিশ-প্রশাসনের অনুমতি না পাওয়ায় ২২ সেপ্টেম্বর ওই কর্মসূচি পালনের ঘোষণা দেয় দলটি। এরপরও অনুমতি মেলেনি। রাজ্য পুলিশ ও প্রশাসনের এমন সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে ত্রিপুরার হাইকোর্টে আবেদন করে তৃণমূল। আদালত ত্রিপুরার বিজেপি-শাসিত সরকারের কাছে জানতে চান, কেন মিছিল-সমাবেশ করার অনুমতি তৃণমূলকে দেওয়া হচ্ছে না।

মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের নেতৃত্বাধীন ত্রিপুরার রাজ্য সরকার আদালতকে জানায়, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাজ্যজুড়ে সভা-সমাবেশ ও মিছিল করার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ কারণে তৃণমূলকে আগরতলায় মিছিল-সমাবেশ করার অনুমতি দেওয়া হয়নি। এর পরিপ্রেক্ষিতে আদালত তৃণমূলকে জানিয়ে দেন, রাজ্য সরকারের এমন সিদ্ধান্তে হস্তক্ষেপ করবেন না আদালত।

Loading