*বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়া পেলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর। হাসপাতাল এতসূত্রে জানা গিয়েছে, বর্তমানে সম্পূর্ণ সুস্থ রয়েছেন তিনি। টুইটে চিকিৎসকদের ভূয়সী প্রশংসা করেছেন। চিকিৎসকদের কৃতজ্ঞতা জানান তিনি।

*বৃহস্পতিবার মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, ১ নভেম্বর বিকাল ৪ টে-র সময় যৌথ সাংবাদিক সম্মেলনে ২০২২ সালের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার সূচি ঘোষণা করা হবে। জানা গিয়েছে, মার্চের শুরুতে মাধ্যমিক ও এপ্রিলের শুরুতে উচ্চমাধ্যমিক পরীক্ষা হবে। কীভাবে পরীক্ষা হবে, তা নিয়ে বিস্তারিত গাইডলাইন প্রকাশ করতে পারে পর্ষদ ও সংসদ।

* রাজ্য সরকার চেয়েছিল, কলকাতা, হাওড়া, বিধাননগর, চন্দননগর, আসানসোল ও শিলিগুড়িতে একসঙ্গে পুরভোট হোক। কিন্তু রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় একসঙ্গে ৬টি পুরনিগমে ভোট করাতে ইচ্ছুক নয় কমিশন। কমিশন চাইছে, প্রথম পর্যায়ে কলকাতা, হাওড়া ও বিধাননগর এবং দ্বিতীয় পর্যায়ে চন্দননগর, আসানসোল ও শিলিগুড়িতে পুরভোট হোক। সেই মতো প্রস্তুতিও শুরু হয়েছে।

*শুক্রবার কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম ৩৪ পয়সা বেড়ে নতুন দাম হয়েছে ১০৯ টাকা ১২ পয়সা। লিটারে ৩৫ পয়সা বেড়ে ডিজেলের দাম দাঁড়িয়েছে ১০০ টাকা ৪৯ পয়সা। রাজ্যের ২৩টি জেলাতেই সেঞ্চুরি পার করল ডিজেল।

Loading