নিজস্ব প্রতিনিধি – পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বাংলাকে ঘিরে ষড়যন্ত্র হচ্ছে, অশুভ শক্তির বিনাশ চাই। তিনি রবিবার কলকাতার হাজরা মোড়ে দলীয় এক সমাবেশে বক্তব্য রাখার সময়ে ওই মন্তব্য করেন।

রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে নন্দীগ্রাম আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি তিনি সেখানে নির্বাচনী প্রচারে গিয়ে পায়ে এবং শরীরের অন্যত্র আঘাত পেয়ে আহত হন। পরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। মমতা আজ পায়ে প্লাস্টার থাকা অবস্থায় হুইল চেয়ারে বসে এক পদযাত্রায় শামিল হন এবং পরে হাজরা মোড়ে উপস্থিত জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

মমতা  বলেন, ‘শারীরিক যন্ত্রণার চেয়ে হৃদয়ের যন্ত্রণা অনেক বড়। গণতন্ত্রের যন্ত্রণা অনেক বড়। গণতন্ত্র পদদলিত হচ্ছে। আপনারা জানেন আমি ২০/২৫ কিলোমিটার হেঁটে চলার লোক। আমার পা যখন হাটে, আমার মাথাও হাটে, আমার হৃদয়ও হাটে, মাথাও হাটে। আমার পা আঘাতপ্রাপ্ত হয়েছে। গণতন্ত্রের যে যন্ত্রণা, তাকে স্বৈরাচারীদের হাত থেকে রক্ষা করার দায়িত্ব, জনসাধারণকে গণতন্ত্র ফিরিয়ে দেওয়া আমাদের অনেক বেশি। ‘অশুভ শক্তি’ যেন পরাজিত হয়, অশুভ শক্তি যেন বিনাশ হয়। শুভ শক্তির যেন উদয় হয়। বাংলাকে ঘিরে যে চক্রান্ত, যে পরিকল্পনা তা যেন নস্যাৎ হয়ে যায়। বাংলার মানুষ যেন সবাইকে জয় করে। আপনারা শান্তিতে থাকুন, আপনারা ভালো থাকুন, আপনারা সংযত থাকুন। আমার উপরে ভরসা রাখুন।’

মমতা বলেন, ‘আমি ভাঙা পায়ে সারা বাংলা ঘুরে বেড়াবো, আর ‘খেলা হবে’। মনে রাখবেন নিহত বাঘের থেকেও আহত বাঘ আরও ভয়ঙ্কর’ বলেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেন।

Loading