নিশ্চিত কেরিয়ারের একমাত্র ঠিকানা

‘ন্যাশনাল সেন্টার ফর এডুকেশন’

 ডাইরেক্টর শ্রী অরিজিৎ বোস-এর কিছু কথা

একটি ISO 9001: 2015 সার্টিফাইড এবং এমএসএমই অনুমোদিত শিক্ষাপ্রতিষ্ঠান যা এর মান প্রশিক্ষণ এবং শিক্ষার জন্য স্বীকৃত। এই শিক্ষা প্রতিষ্ঠানটি বিভিন্ন দীর্ঘমেয়াদী এবং স্বল্প মেয়াদী কোর্সের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের পেশাদারী জীবনের সাফল্যের পথ প্রশস্ত করে । সকল ধরণের শিক্ষার্থী যার ফলে তাদের কর্মজীবনের সুযোগগুলি বাড়িয়ে তোলে।আমরা কেবল প্রয়োজন ভিত্তিক পেশাদার প্রশিক্ষণ সরবরাহ করি না ।  দূরশিক্ষার মাধ্যমেও পেশাদারী কোর্সগুলি সরবরাহ করি। আমাদের প্রশিক্ষণগুলি বর্তমান বাজারের পরিস্থিতি ও চাহিদা অনুসারে করা হয়েছে ।   আমরা উচ্চমানের শিক্ষা এবং প্রশিক্ষণের দিকে মনোনিবেশ করি এবং তাই আমরাও দেশের বিভিন্ন অংশে আমাদের নেটওয়ার্ক-এর বিকাশ এবং বিকাশের জন্য নিয়মিত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। আমাদের দৃষ্টিভঙ্গি হ’ল ভবিষ্যতের পেশাদার এবং শিক্ষাব্রতীদের তৈরি করা যারা উদীয়মান ব্যবসায়িক পরিস্থিতিতে শক্তিশালী সাংগঠনিক দক্ষতা অর্জন করে।  আমাদের বৈচিত্র্যময় প্রোগ্রামগুলি সর্বস্তরের শিক্ষার্থীদের চাহিদা পূরণ করে।

আমাদের উপর ভরসা কেন করবেন ?

আপনাদের অবিরাম পরামর্শ দেওয়ার জন্য আমাদের দীর্ঘ কয়েক বছরের অভিজ্ঞতা রয়েছে।

  • আমরা বিভিন্ন মর্যাদাপূর্ণ কলেজগুলিতে আবেদনের ঝামেলা এবং উচ্চ ব্যয় থেকে শিক্ষার্থীদের নিরাপদ রাখি।

  • আমরা আপনার বাজেট এবং একাডেমিক প্রোফাইলের সাথে মেলে এমন সর্বাধিক উপযোগী কলেজ সহ শিক্ষার্থীদের উপস্থাপন করি।

  • সংক্ষেপে, আমরা আপনার সময়, অর্থ এবং প্রচেষ্টার মূল্যায়ন করি।

প্রস্তাবিত কোর্স-

  • বিএড., ডি.এল.এড এবং এমএড / নার্সিং (জি.এন.এম এবং বি.এসসি) / এল.এল.বি

  • ২. নার্সারী এবং প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণে ডিপ্লোমা

  • ৩. দশম ও দ্বাদশ শ্রেণি (ওপেন স্কুলিং)

  • ৪. বিভিন্ন সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয় থেকে দূরত্ব শিক্ষা

  • বিভিন্ন ডিপ্লোমা এবং শংসাপত্রের প্রোগ্রাম

যে শিক্ষার্থীরা আমাদের এই শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হচ্ছে আমরা তাদের হোস্টেল / পিজিতে ভর্তির সম্পূর্ণ সহায়তা দিচ্ছি। কলেজটিতে অধ্যয়নকালে শিক্ষার্থীরা যদি কোনও ধরণের সমস্যার সম্মুখীন হয় আমরা যত তাড়াতাড়ি সম্ভব এটিকে সমাধানের চেষ্টা করি

আমাদের অত্যাধুনিক পরিষেবাগুলির মধ্যে রয়েছে:

  • বিভিন্ন কলেজ সন্ধান এবং মূল্যায়ন।

  • এই কলেজগুলির খালি আসন এবং তালিকাভুক্তির স্থিতি সম্পর্কে ছাত্র-ছাত্রীদের ওয়াকিবহাল করা। একাধিক কলেজে আবেদন করার সহায়তা।

  • নির্বাচন পদ্ধতির জন্য আপনাকে পুরোপুরি সহায়তা করা

  • কোর্সের নির্দিষ্ট সময়কাল সম্পূর্ণ করা।

  • প্রক্রিয়া চলাকালীন স্বচ্ছতা বজায় রাখা এবং আপনাকে লুকানো ব্যয় থেকে দূরে রাখা।

  • ভর্তির আগে এবং পরে সম্পূর্ণ দায়বদ্ধ থাকা।

আমাদের দূরশিক্ষা প্রোগ্রাম কী?

দূরবর্তী শিক্ষার অভূতপূর্ব সাফল্যের সাথে আজকের শিক্ষাবিদরা বেশ আনন্দিত। তবে, কেউ কেউ আছেন যারা ভারতের দূরশিক্ষার ভবিষ্যত কী তা জানতে চান। এঁরা সেই ব্যক্তিরা যারা এই দেশের শিক্ষার সাফল্যের জন্য গর্ববোধ করছেন, তবে নিশ্চিতভাবে   জানা নেই যে সাফল্যের একই টেম্পো আগামী বছরগুলিতে অব্যাহত থাকবে কি না, বা আমরা পরের দশকে চলে যাওয়ার সাথে সাথে এটি অতীতের একটি বিষয় হয়ে দাঁড়াবে কিনা তা নিশ্চিত নয়।

দূরত্ব শিক্ষার ভবিষ্যত কেন গৌরবময় হবে তার বেশ কয়েকটি কারণ রয়েছে। এর কয়েকটি নীচে আলোচনা করা হয়েছে

যে কোনও সময় যে কোনও জায়গায় শিক্ষার মোড: সেই দিনগুলি গিয়েছিল যখন ভারতীয় শিক্ষা ব্যবস্থায় শ্রেণিকক্ষের শিক্ষা প্রচলিত ছিল। আজ আমরা দূরত্বের যুগে পদার্পন করেছি।  সমস্ত তথ্য মাত্র কয়েকটি ক্লিকে উপলব্ধ। দূরবর্তী শিক্ষা এখনও পর্যন্ত দুর্দান্ত হিট হয়েছে এবং যে কোনও সময় শিক্ষার যে কোনও মোডের কারণে এটি জনপ্রিয়তার ঝাঁকুনিকে স্পর্শ করবে।

ই-লার্নিং: গত কয়েক দশকে বিশ্বব্যাপী ইন্টারনেট এই উপস্থিতি তৈরি করেছে। এটি প্রায় সমস্ত সমসাময়িক ব্যবস্থার সিস্টেমগুলিকে প্রভাবিত করেছে। মূলত ই-লার্নিংয়ের আবিষ্কারের কারণে শিক্ষা একটি অস্থিরতার পক্ষে গেছে। এবং ই-লার্নিং ইতিমধ্যে দূরত্বের শিক্ষার একটি অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠেছে এটি আগামীকালের শিক্ষার্থীদের জন্য আরও বেশি করে আকাঙ্ক্ষিত করে তুলবে।

মানসম্পন্ন শিক্ষকদের শারীরিক প্রাপ্যতার প্রয়োজনীয়তা দূর করে: শিক্ষার দূরত্বের মোড জনপ্রিয়তার দিকে আরও এগিয়ে যাওয়ার জন্য প্রস্তুত, কারণ এই মোডটি মানসম্পন্ন শিক্ষকদের কোনও শারীরিক প্রাপ্যতার প্রয়োজন হয় না। মুষ্টিমেয় মানসম্পন্ন শিক্ষক কয়েকশ শিক্ষার্থীর জন্য অধ্যয়নের উপকরণ প্রস্তুত করতে এবং ইউটিউব ভিডিওগুলির মাধ্যমে শেখাতে পারেন।

প্রযুক্তি কেন্দ্রীয় পর্যায়ে রয়েছে: আমরা এমন এক যুগের দিকে যাচ্ছি যেখানে প্রযুক্তির পেশী শাসন করবে। দূরত্ব শিক্ষা, ইতিমধ্যে প্রযুক্তিতে সজ্জিত, আরও বেশি করে প্রযুক্তি কেন্দ্রিক হতে প্রস্তুত এবং এটি অবশ্যই ইউএসপিগুলির মধ্যে একটি হবে। যারা জিজ্ঞাসা করেছেন: ভারতে

এন.সি.ই- তে ভরতির জন্য ও বিশদ জানতে যোগাযোগের জন্য-

NATIONAL CENTER FOR EDUCATION

ADDRESS-BE-6, ANAY APARTMENT ,GROUND FLOOR,

DESHBANDHUNAGAR, BAGUIATI, KOLKATA- 700059

WEBSITEwww.nceindia.in

E-MAIL ADDRESSnceindia111@gmail.com

PHONE NUMBER- 9051522668, 7596808350

NATIONAL CENTER FOR EDUCATION

ADDRESS

BE-6, ANAY APARTMENT ,GROUND FLOOR, DESHBANDHUNAGAR,

BAGUIATI, KOLKATA- 700059

WEBSITEwww.nceindia.in

E-MAIL ADDRESSnceindia111@gmail.com

PHONE NUMBER– 9051522668, 7596808350

 

Loading