নিজস্ব প্রতিনিধি – জেলাশাসক, পুলিশ কমিশনার এবং পুলিশ সুপারদের সঙ্গে বৈঠকে প্রতিটি পুজো মণ্ডপ তৈরির রূপরেখা তৈরি করে দিলেন মুখ্যসচিব, এমনটাই নবান্ন সূত্রে খবর। কোভিডের তৃতীয় ঢেউয়ের ভয় রয়েছে, এর মধ্যে কী ভাবে হবে ২০২১-এর দুর্গাপুজো, জেনে নেওয়া যাক মুখ্যসচিবের গাইডল

মণ্ডপের তিন দিক খোলা রাখতে হবে। যাতে প্রচুর জায়গা থাকে মণ্ডপের ভেতরে তা নিশ্চিত করতে হবে। সমস্ত ইনপুট- সোমরাজ বন্দ্যোপাধ্যায়। এবারের পরিস্থিতি গতবারের মতো নয়। গত বছর অনেক কনটেইনমেন্ট জোন ছিল,কোভিডের সংখ্যা অনেকটা ছিল। তার জেরে মানুষ অনেকেই ভয়ে বেরোননি। কিন্তু এবার একদিকে ভ্যাকসিনেশন হয়েছে। তার মধ্যে করোনার গ্রাফ অনেকটাই নীচে নেমেছে। তার ফলে মানুষ গতবারের তুলনায় অনেকটাই বেরোবে। সেই অনুযায়ী প্রস্তুতি নিতে বলছেন মুখ্যসচিব। সমস্ত ইনপুট- সোমরাজ বন্দ্যোপাধ্যায়। তার সঙ্গে আগেরবারের পুজো নিয়ে যে গাইডলাইন গুলো থাকছে সেই গাইডলাইন গুলি বলবৎ থাকবে।মাস্ক বাধ্যতামূলক করতে হবে। সমস্ত ইনপুট- সোমরাজ বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ এ বছরেও প্যান্ডেলে স্যানিটাইজার রাখতে হবে। স্বেচ্ছাসেবক নিয়োগ করতে হবে। স্বেচ্ছাসেবকরা ফেসশিল্ড ব্যবহার করবেন। সমস্ত ইনপুট- সোমরাজ বন্দ্যোপাধ্যায়  উদ্বোধন বিসর্জনে বেশি ভিড় করা চলবে না। বিসর্জনের আগে ঘাটগুলো স্যানেটাইজ করতে হবে।সমস্ত ইনপুট- সোমরাজ বন্দ্যোপাধ্যায়। মুখ্যসচিবের নির্দেশ মাস্ক বাধ্যতামূলক করতে হবে। রাস্তায় রাস্তায় বলতে হবে মাস্ক পরার জন্য। পুলিশের উচ্চপদস্থ আধিকারিকদের বৈঠকে এমনটাই বললেন মুখ্যসচিব বলেই নবান্ন সূত্রে খবর।সমস্ত ইনপুট- সোমরাজ বন্দ্যোপাধ্যায়।

দিনে বৈঠকের গতকালকের মুখ্যমন্ত্রী বক্তব্য শোনানো হয়। আজ মুখ্যসচিব বিভিন্ন জেলার জেলাশাসক, পুলিশ সুপার, কমিশনারেটের কমিশনারদের নিয়ে বৈঠক করেন। প্রায় এক ঘন্টা সেই বৈঠক হয় বলেই নবান্ন সূত্রে খবর। সমস্ত ইনপুট- সোমরাজ বন্দ্যোপাধ্যায়।

Loading