জেনে নিন আপনার আজকের (৩০ মে, বৃহস্পতিবার ২০২৪) রাশিফল সঙ্গে প্রতিকার

বহু সম্মান ও পুরষ্কারে ভূষিত, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সাপ্তাহিক রাশিফল বিচারের লেখক

আচার্য্য পি.শাস্ত্রী

(স্বর্ণপদক প্রাপ্ত)

9836738810 / 8697296783

মেষ রাশিফল

কোন বন্ধু আপনার মুক্ত মানসিকতা এবং ধৈর্য্যশক্তির পরীক্ষা নিতে পারে। আপনার আদর্শ যাতে হার না মানে সে সম্পর্কে আপনার বিশেষ সতর্ক হওয়া উচিত এবং প্রত্যেক সিদ্ধান্তে বিচক্ষণ হওয়া উচিত। দিনের পরেরভাগে টাকাপয়সার অবস্থার উন্নতি হবে। দেখা করতে আসা আত্মীয়রা আপনি যা ভেবেছিলেন তার থেকে অনেক ভালো হবেন। আজ আপনি একটি হৃদয়কে ভঙ্গ হওয়া থেকে বাঁচাবেন। আপনার প্রণয়ীর আন্তরিকতা নিয়ে সন্দেহ হতে পারে, যা আগামী দিনে আপনার বিবাহিত জীবনের গৌরব নষ্ট করতে পারে। আপনার অতীতের কারোর আপনাকে যোগাযোগ করা এবং এটিকে একটি স্মরণীয় দিনে পরিণত করা সম্ভব। আবেগপ্রবণ হয়ে আজ কোনো কাজ করবেন না। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা ভালো নয়। তাই, এদিক থেকে অবশ্যই সতর্ক থাকুন। আত্মীয় এবং বন্ধুদের কাছ থেকে আজ আপনি একটি অপ্রত্যাশিত উপহার পেতে পারেন। আজ আপনার কোথাও ভ্রমণের সম্ভাবনা থাকলে জিনিসপত্রের প্রতি সতর্ক থাকুন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।

প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে প্রত্যেক বৃহস্পতিবার সফট ড্রিংক পান থেকে বিরত থাকুন।

 বৃষ রাশিফল

এক পরিতৃপ্ত জীবনের জন্য আপনার মানসিক কাঠিন্য বৃদ্ধি করুন। বাচ্চাদের সঙ্গে মতপার্থক্য তর্কের সৃষ্টি করতে পারে এবং তা বেশ হতাশার হবে। আপনার চোখের তারা খুব উজ্জ্বল যা আপনার প্রেমিকার একটি অন্ধকার রাত প্রজ্বালিত করতে পারে। আপনি আপনার পরিকল্পনা সম্পর্কে খুব খোলামেলা হলে আপনি আপনার প্রকল্পের সর্বনাশ করবেন। আজ আপনার করা স্বেচ্ছামূলক কাজ শুধু যে আপনাকে যারা সহায়তা করেন তাদেরকে সাহায্য করবে তাই নয় বরং নিজেকেও ইতিবাচকভাবে দেখতে আপনাকে সাহায্য করবে। অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। শরীর নিয়ে আজ অযথা কোনো চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। পরিবারের সদস্যদের সাথে ঠান্ডা মাথায় কথা বলুন। প্রেমের জন্য এই দিনটি খুব একটা ভালো নয়। আজ আপনি একটি সংবেদনশীল খবর পেতে পারেন। দিনের শুরুটা আজ অত্যন্ত ভালোভাবে কাটবে। বিবাহিত জীবন সুখের হবে।

প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য কপালে এবং নাভিতে চন্দনের প্রলেপ লাগান।

 মিথুন রাশিফল

আপনার শৈশব স্মৃতি আপনাকে জড়িয়ে রাখবে। এরফলে আপনি নিজেকে অপ্রয়োজনীয় মানসিক উত্তেজনা দিতে পারেন। মাঝে মাঝে শিশুসুলভ ক্ষমতা হারিয়ে যাওয়াই আপনার প্রধান উদ্বেগ এবং চাপের কারণ হবে। আর্থিক লাভ-যা আজকের দিনে প্রত্যাশিত ছিল-তা বিলম্বিত হবে। আপনার স্ত্রীর স্বাস্হ্য দুশ্চিন্তার সৃষ্টি করতে পারে এবং কিছু চিকিৎসার প্রয়োজন হতে পারে। আজ আপনার প্রি়য়জনের অনমনীয় মেজাজ থাকবে। আপনার বেপরোয়া আচরণ নিয়ন্ত্রণ করুন, এতে একটি ভাল বন্ধুত্ব নষ্ট হতে পারে। আজ নতুন অংশীদারিত্ব আশাপ্রদ হবে। আপনার কথা এবং কাজের প্রতি খেয়াল রাখুন, যদি আপনি প্রতারণাপূর্ণ কিছু করেন তাহলে কর্তাস্থানীয় ব্যক্তিরা কম সহানুভূতিশীল হবেন। বন্ধুদের সাথে আজ আপনার কোথাও বেড়াতে যাবার পরিকল্পনা থাকলে সেক্ষেত্রে সতর্কতার সাথে অর্থব্যয় করুন। নাহলে আজ আপনি আর্থিক সঙ্কটের সম্মুখীন হতে পারেন। শিশুদের সাথে আজ কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। কোনো তর্কে জড়িয়ে পড়ে আজ অযথা সময় নষ্ট করবেন না। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেটিকে সঠিকভাবে কাজে লাগান। আজ আপনার অর্ধাঙ্গিনী একটি আত্মকেন্দ্রিক কাজ করতে পারেন।

প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য সাদা রঙের ফুল ও কিছু অর্থ জলে নিক্ষেপ করুন।

কর্কট রাশিফল

স্বাস্হ্যের দিক থেকে এটি অত্যন্ত ভালো দিন। আপনার মনের উচ্ছল অবস্থা আপনাকে কাঙ্খিত বল এনে দেবে এবং প্রত্যয়ী করে তুলবে। আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ লাভজনক হবে না। পরিবারের সদস্যদের সাথে কিছু হালকা মূহুর্ত কাটান। সতর্ক থাকুন যেহেতু আজকের দিনে বন্ধুত্ব হারানো অত্যন্ত সম্ভবপর। আপনার পদ্ধতিতে সত্যপরায়ণ এবং যথাযত হোন- আপনার দৃঢ়সঙ্কল্পতা এবং দক্ষতা লক্ষ্যণীয় হবে। আপনার প্রতিযোগিতামূলক স্বভাবের জন্য আপনি কোনো প্রতিযোগীতায় জয় পেতে সক্ষম হবেন। আপনি আজ একটি পারিবারিক জমায়েতে উপস্থিত থাকতে পারেন। শরীরের প্রতি অবশ্যই যত্নশীল হন। পাশাপাশি, রক্তচাপের রোগীদের ভিড় বাসে যাতায়াতের সময়ে সতর্ক থাকতে হবে। আপনি আজ মোবাইল চালাতে গিয়ে অনেকটা সময় অতিবাহিত করবেন। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। আপনি আজ একটি ভালো বই পড়তে পারেন অথবা ব্লগ লিখতে পারেন। বিবাহিত জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন।

প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য ব্রোঞ্জের বালা পরুন।

 সিংহ রাশিফল

আপনি প্রতিটি মানুষকে সাহায্য করার ইচ্ছুকতায় ক্লান্ত এবং অবসন্ন হয়ে পড়বেন। একদিনের জন্য বাঁচার মানসিকতার ফলে বিনোদনের জন্য খুব বেশি সময় ও অর্থের অপচয় করার প্রবণতা ত্যাগ করতে হবে। ডাক যোগে একটি জরুরী বার্তা পুরো পরিবারের জন্য খুশি নিয়ে আসবে। গৃহস্থালীর দায়িত্ব এড়িয়ে চলা এবং টাকাপয়সা নিয়ে কলহ আপনার বৈবাহিক জীবন ক্ষতিগ্রস্ত করতে পারে। যদি ভ্রমণের পরিকল্পনা থেকে থাকে- তাহলে আপনার কর্মসূচীর শেষ মূহুর্তের পরিবর্তনের জন্য তা স্থগিত হয়ে যেতে পারে। আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। জমি সংক্রান্ত আর্থিক লেনদেনের জন্য এই দিনটি ভালো। আপনি আজ এমন একটি সামাজিক অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন যেখানে গুরুত্বপূর্ণ এবং প্রভাবশালী ব্যক্তিদের সাথে আপনার যোগাযোগ বৃদ্ধি পাবে। বন্ধুদের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। জীবনসঙ্গীর কোনো আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে।

প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে ভালোবাসার মানুষটিকে নীল রঙের ফুল উপহার দিন।

 কন্যা রাশিফল

আপনার ওজনের উপর নজর রাখুন এবং বেশি খাওয়ায় প্রশ্রয় দেবেন না। অতীতের বিনিয়োগ থেকে উপার্জন বৃদ্ধি দেখতে পাওয়া যাচ্ছে। আপনি দেখতে পাবেন যে আপনার পিতামাতা সন্তুষ্ট করা কঠিন। তাদের বুঝতে এবং তাদের দৃষ্টিকোণ থেকে জিনিসকে দেখে ইতিবাচক ফলাফল দেওয়ার চেষ্টা করুন। তাদের আপনার সব মনোযোগ প্রেম এবং সময় প্রাপ্য। কাজ চাপ আপনার মন দখল করে থাকায় আপনার প্রি়য়জন আপনাকে হঠাৎই অপরিমেয় রোমান্টিক আনন্দ দেবে। নির্দিষ্ট ক্ষেত্রে আপনি আপনার সঙ্গীর জন্য যথার্থ বলে মনে হতে পারে, যা যুদ্ধের বাতাবরণ তৈরি করতে পারে। ভবিষ্যতের কথা মাথায় রেখে অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। কোথাও দীর্ঘ সফরের সম্ভাবনা থাকলে শরীরের প্রতি অবশ্যই যত্নশীল হন। বাড়িতে আজ অতিথিদের আগমন ঘটবে। আপনি আজ ভালোবাসার মানুষটির সাথে কোথাও পিকনিকে যেতে পারেন। সামগ্রিকভাবে দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটবে। আপনি আজ নিজের জন্য অবশ্যই কিছুটা সময় বের করুন। বিবাহিত জীবন সুখের হবে।

প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য সবুজ রঙের পোশাক পরিধান করুন।

 তুলা রাশিফল

অসীম জীবনের সমৃদ্ধশালী জাঁকজমক উপভোগ করে আপনার জীবনকে আরো মহিমান্বিত করে তুলুন। দুশ্চিন্তার অনুপস্থিতি এই দিশায় প্রথম পদক্ষেপ। আজকে করা বিনিয়োগ আপনার সমৃদ্ধি এবং আর্থিক নিরাপত্তা বাড়িয়ে তুলবে। আপনার বন্ধুদের যে মুহূর্তে আপনার সবচেয়ে বেশি প্রয়োজন তখন তারা আপনাকে হতাশ করবে। কোন আকস্মিক বার্তা আপনাকে মিষ্টি স্বপ্ন দেখাবে। আপনার চারপাশের লোকেদের দ্বারা আপনার সম্পর্কের মধ্যে বিভেদ সৃষ্টি করার যথেষ্ট সম্ভাবনা আছে। বাইরের লোকেদের উপদেশ মেনে চলবেন না। দূরবর্তী স্থানে যাত্রা আরামদায়ক হবে না-কিন্তু আপনাকে গুরুত্বপূর্ণ যোগাযোগ বানাতে সাহায্য করবে। শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং সুস্থ থাকার জন্য নিয়মিত ব্যায়াম করুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি অবশ্যই ভালো। কোনো কাজে আজ আপনি বন্ধুদের কাছ থেকে সাহায্য পেতে পারেন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। প্রত্যেকের সাথে ঠান্ডা মাথায় কথা বলুন। পরিবারের সদস্যদের সাথে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।

প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য সাদা রঙের গরুকে রুটি খাওয়ান।

বৃশ্চিক রাশিফল

আবেগের দিক থেকে এটি খুব একটা ভালো দিন হবে না। আপনার ভ্রমণ এবং অর্থ ব্যয় করার মেজাজ থাকবে- কিন্তু আপনি যদি এটা করেন তাহলে আপনি দুঃখিত হবেন। ঘরে এবং কাজের জায়গায় চাপ আজ আপনাকে খিটখিটে এবং অস্থির করে তুলবে। এমন মানুষদের সাথে হাত মেলান যারা সৃষ্টিশীল এবং আপনার অনুরূপ ধারণাপোষণ করেন। আপনার রিস্যুম পাঠানো বা ইন্টারভিউয়ে উপস্থিত হওয়ার পক্ষে ভালো দিন। হাত-মারফৎ বার্তা যাচাই করে নেওয়া উচিত। কোথাও বিনিয়োগ করার আগে আজ অবশ্যই অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে পরামর্শ গ্রহণ করুন। কোনো সমস্যার সম্মুখীন হলে ঠান্ডা মাথায় সেটিকে সমাধানের চেষ্টা করুন। শিশুদের সঙ্গে আজ খারাপ আচরণ করবেন না। আপনার রসিক মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। প্রেমের জন্য দিনটি খুব একটা খারাপ নয়। আপনি আজ এমন একটি রেস্তোরাঁয় খাবার খেতে যেতে পারেন যেখানে বিদেশি খাবার পাওয়া যায়। বিবাহিত জীবন সুখের হবে।

প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে অভাবী শিশুকন্যাদের সাদা রঙের সুগন্ধি মিষ্টি দান করুন।

 ধনু রাশিফল

আপনার স্ত্রীর সাথে পারিবারিক সমস্যা ভাগ করে নিন। নিজেদেরকে এক প্রেমপূর্ণ, যত্নশীল দম্পতি হিসাবে পুনর্নিশ্চিত এবং আবার আবিষ্কার করতে একে অপরের জন্য কিছু সময় কাটান। আপনার বাচ্চারাও ঘরে আনন্দ এবং শান্তির স্পন্দন অনুভব করবে। এটি আপনাকে একে অপরের সাথে আলাপচারিতায় এক বিশাল স্বতঃস্ফুর্ততা এবং স্বাধীনতা প্রদান করবে। প্রাচীন জিনিস এবং গয়নায় বিনিয়োগ লাভ এবং সমৃদ্ধি আনবে। আপনার স্ত্রীর সাথে ভালো বোঝাপড়া ঘরে সুখ-শান্তি এবং সমৃদ্ধি আনবে। অতীতের সুখস্মৃতি আপনাকে ব্যস্ত করে রাখবে। আজ নতুন অংশীদারিত্ব আশাপ্রদ হবে। নিজের চেহারা এবং ব্যাক্তিত্ব ঠিক করার চেষ্টা আপনাকে সন্তুষ্ট করবে। আপনি আজ একটি খুশির সংবাদ পেতে পারেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আর্থির দিক থেকে আজকের দিনটি খুব একটা অনুকূল নয়। তাই, এদিক থেকে অবশ্যই সতর্ক থাকুন। বাবা-মায়ের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। কোনো সামাজিক তথা ধর্মীয় অনুষ্ঠানের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। বন্ধুদের সাথে রসিকতা করার সময়ে সীমা অতিক্রম করবেন না। প্রেমের জীবনে আপনাকে আজ সচেতন থাকতে হবে। অর্ধাঙ্গিনী শরীর খারাপ থাকার কারণে কোনো গুরুত্বপূর্ণ পরিকল্পনা আজ বাতিল হতে পারে।

প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে প্রতিদিন ২৮ বার “ওঁম মন্ত্রটি জপ করুন।

মকর রাশিফল

মনে হচ্ছে সিনেমা-থিয়েটারে সন্ধ্যাযাপন বা আপনার স্বামী বা স্ত্রীর সাথে সান্ধ্যভোজ আপনাকে এক আয়েসী এবং চমকপ্রদ মেজাজে রাখবে। বড় দলে নিজেকে নিযুক্ত করা অত্যন্ত আমোদপূর্ণ হবে- কিন্তু আপনার খরচ ঊর্ধ্বমুখী প্রবণতা নেবে। একগুঁয়েমি করবেন না– এতে সবাই আপনার প্রতি বিরক্ত হবে। প্রেমে মিথ্যা বলবেন না– এতে সম্পর্ক শেষ হয়ে যাবে। নতুন প্রস্তাবনা লোভনীয় হবে কিন্তু কোন হঠকারী সিদ্ধান্ত নেওয়া বিবেচকের কাজ হবে না। আজ আপনি একজন তারকার মতো আচরণ করুন- কিন্তু শুধুমাত্র প্রশংসনীয় কাজগুলিই করুন। পরিবারের সদস্যদের হাসিখুশি মনোভাব আজ বাড়ির পরিবেশকে উজ্জ্বল করে তুলবে। আপনি আজ কোনো খেলাধূলায় সময় অতিবাহিত করতে পারেন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ না হলেও অতিরিক্ত অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। পাশাপাশি, অতীতের কোনো বিনিয়োগের মাধ্যমে আজ আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। বিবাহিত জীবন সুখের হবে।

প্রতিকার: প্রেমের জীবনকে সুখকর করে তুলতে পাঁচটি লোহার পেরেক ও চুন কালো-সাদা কাপড়ে বেঁধে স্রোতযুক্ত জলে নিক্ষেপ করুন।

 কুম্ভ রাশিফল

তেলমশলাযুক্ত এবং উচ্চ কোলেস্টেরল খাবার এড়ানোর চেষ্টা করুন। যদি আপনি যথাযথ উপদেশ না নিয়েই বিনিয়োগ করে থাকেন তাহলে ক্ষতি হওয়া সম্ভবপর। রান্নাঘরের জন্য জরুরী জিনিসপত্র কেনা আপনাকে সন্ধ্যাবেলায় ব্যস্ত রাখবে। আজ আপনার ভালোবাসার মধ্যে কেউ চলে আসতে পারে। ঊর্ধ্বতনদের পাশাপাশি সহকর্মীদের কাছ থেকে পাওয়া সমর্থন আপনার সাহস বাড়িয়ে তুলবে। পরনিন্দা এবং কুৎসা থেকে দূরে থাকুন। কোনো দীর্ঘমেয়াদী অসুস্থতা থেকে আজ আপনি পরিত্রাণ পেতে পারেন। স্বার্থপর ব্যক্তিদের আজ এড়িয়ে চলুন। কোনো পরিকল্পনা সঠিকভাবে সম্পন্ন হওয়ায় আজ আপনি আর্থিক দিক থেকে লাভবান হতে পারবেন। মনে রাখবেন, আমাদের জীবনে সময় হল অত্যন্ত মূল্যবান। তাই, অযথা সময় নষ্ট করা থেকে বিরত থাকুন। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। বিবাহিত জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হতে পারেন।

প্রতিকার: মন থেকে নেতিবাচক চিন্তা দূরে সরিয়ে রাখতে সাধুসন্তদের সম্মান করুন।

  মীন রাশিফল

অত্যধিক দুশ্চিন্তা এবং চাপ উচ্চ রক্তচাপের কারণ হতে পারে। অতিথিদের প্রতি রূঢ় হবেন না। আপনার ব্যবহারে আপনার পরিবারই শুধু হতাশ হবে না এতে আপনাদের সম্পর্কেও ভাঙন দেখা দেবে। আপনার কাজ হবে আরাম করা- কারণ আপনি আপনার প্রিয়জনের মাধ্যমে সুখ- সাচ্ছন্দ্য এবং পরমানন্দ খুঁজে পাবেন। আপনি এবং আপনার সঙ্গীর মধ্যে ঐক্যবদ্ধতা আপনাকে সব সমস্যা থেকে বেরিয়ে আসতে সাহায্য করবে। যদি আপনি আচমকা সিদ্ধান্তে উপনীত হন এবং অপ্রয়োজনীয় পদক্ষেপ নেন তাহলে এটি খারাপ দিন হবে। শরীর নিয়ে অযথা কোনো চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। এই রাশির ব্যবসায়ীরা তাঁদের নিকট আত্মীয়দের সহায়তায় ব্যবসায় ভালো ফলাফল করতে পারেন। যার ফলে তাঁরা আর্থিক দিক থেকে লাভবান হবেন। পরিবারের সদস্যদের সাথে ঠান্ডা মাথায় কথা বলুন। আপনি আজ একাকীত্বের জ্বালা থেকে মুক্তি পাবেন। বাড়িতে আজ একটি অনুষ্ঠান সম্পন্ন হতে পারে। কোথাও ভ্রমণের সময় আপনাকে একজন অপরিচিত ব্যক্তি বিরক্ত করতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।

প্রতিকার: ভালোভাবে দিন কাটানোর লক্ষ্যে অভাবী মহিলাদের আটা, চাল, দুধ, দই এবং চিনি দান করুন।

  

 

 

 

 

 

  

Loading