জেনে নিন আপনার আজকের (২৮ এপ্রিল, রবিবার ২০২৪) রাশিফল সঙ্গে প্রতিকার

বহু সম্মান ও পুরষ্কারে ভূষিত, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সাপ্তাহিক রাশিফল বিচারের লেখক

আচার্য্য পি.শাস্ত্রী

(স্বর্ণপদক প্রাপ্ত)

9836738810 / 8697296783

মেষ 

আপনার নিষ্ঠা ও কঠোর পরিশ্রম দৃষ্টি গোচর হবে এবং আজ আপনার জন্য কিছু আর্থিক পুরষ্কার নিয়ে আস্তে পারে। পরিবারের সাথে সামাজিক ক্রিয়াকলাপ অত্যন্ত আনন্দদায়ক হবে। এমন পোষাক পরবেন না যা আপনার প্রেমিকা পছন্দ করেন না কারণ এতে তাকে অসম্মান করা হয়। আপনার স্ত্রীর স্বাস্হ্য আপনাকে দুশ্চিন্তাগ্রস্ত করে রাখবে। আজ আপনি আপনার মনকে পরীক্ষায় লাগাবেন- আপনাদের মধ্যে কেউ কেউ দাবা-শব্দের ধাঁধা খেলায় জড়িয়ে পড়তে পারেন এবং অন্যরা একটি গল্প-কবিতা লিখবেন বা ভবিষ্যত পরিকল্পনা করবেন। মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। বাড়িতে আজ প্রত্যাশিতভাবে অতিথির আগমন ঘটবে। যার ফলে আপনি ব্যস্ত হয়ে পড়বেন এবং আপনার অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। পরিবারের সদস্যদের সাথে কিছুটা সময় অতিবাহিত করুন। অবসর সময়ে আজ আপনি কোনো খেলাধূলায় ব্যস্ত থাকতে পারেন। তবে, সেইসময়ে আপনাকে সতর্ক থাকতে হবে। নাহলে আপনি চোটের সম্মুখীন হতে পারেন। অর্ধাঙ্গিনীর কোনো আচরণ আজ আপনার খারাপ লাগবে।

প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে শনি মন্দিরে তেল এবং প্রসাদ অর্পণ করুন।

 বৃষ:

 বাচ্চারা আপনাকে বাড়ির কাজ সম্পূর্ণ করতে সাহায্য করে। আপনার লেক অঞ্চলে কোন সুন্দরতম খাদ দেখতে পাওয়া সম্ভাবনা রয়েছে। যদি আপনি আজ সত্যিই উপকৃত হতে চান- তাহলে অন্যদের দেওয়া উপদেশ শুনুন। পরিবারের সদস্যদের সাথে দিনটি খুব একটা খারাপ কাটবেনা। আপনার আজ কোথাও ভ্রমণ এবং অর্থব্যয়ের ইচ্ছে ঘটতে পারে। কিন্তু, আর্থিক দিক থেকে আপনাকে আজ সতর্ক থাকতে হবে। শরীরের প্রতি কোনো অবহেলা করবেন না। ভালোবাসার মানুষটির সাথে দিনটি দুর্দান্তভাবে কাটবে। আপনি আজ মোবাইলে বা টিভিতে একটি সিনেমা দেখতে গিয়ে এতটাই ব্যস্ত হয়ে পড়বেন যে কোনো গুরুত্বপূর্ণ কাজের কথা ভুলে যেতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।

প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে কোনো পবিত্র অথবা ধর্মীয় স্থানে সাদা এবং কালো রঙের কম্বল অর্পণ করুন।

 মিথুন:

আর্থিক দিক সামলানোর সময় বাড়তি সতর্কতা এবং যত্ন সেই ঘন্টার প্রধান মন্ত্র বলে মনে হবে। আপনার নিকট আত্মীয় আপনাকে ঈর্ষান্বিত ও উত্যক্ত করতে পারে- আপনি এরকম করার থেকে- তাকে বোঝান যে আপনি কি অনুভব করছেন। ভালবাসার মানুষের ভুল খুঁজে সময় নষ্ট করবেন না। আপনি এবং আপনার স্ত্রীর মধ্যে উত্তেজনা ধাপে ধাপে বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে এবং এটি দীর্ঘ মেয়াদে আপনার সম্পর্কের জন্য ভালো প্রমাণিত নাও হতে পারে। আপনি আজ কোনো সৃজনশীল কাজে নিজেকে ব্যস্ত রাখতে পারেন। অলসভাবে সময় নষ্ট না করে সেটিকে সঠিকভাবে কাজে লাগান। ভবিষ্যতের কথা মাথায় রেখে অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। আপনি আজ কোনো প্রাকৃতিক সৌন্দর্য থেকে স্তম্ভিত হয়ে যেতে পারেন। কোথাও কোনো সমস্যার সম্মুখীন হলে আপনি সেটি দ্রুত সমাধান করে ফেলবেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।

প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য হনুমান মন্দিরে তেল-সিঁদুর অর্পণ করুন।।

কর্কট:

আশীর্বাদ এবং সৌভাগ্য আপনার পথে আসায় –এবং অতীতের কঠোর পরিশ্রমগুলি ফল আনায় ইচ্ছাগুলি পূর্ণ হবে। আপনার বড় অনুষ্ঠানে সবাইকেই আমন্ত্রণ জানান- আজকে আপনার সেই অতিরিক্ত শক্তিটি আছে যা আপনাকে আপনার দলের জন্য অনুষ্ঠান পরিকল্পনা করতে সাহায্য করবে। আপনার ভালোবাসার মানুষটির সাথে আপনার ব্যক্তিগত অনুভূতি/ গোপনীয় বিষয় ভাগ করে নেওয়ার এটি সঠিক সময় নয়। খুচরো এবং পাইকারী বিক্রেতাদের জন্য দিনটি ভালো। আপনার অনুভূতি কী তা সবাইকে জানাতে ব্যস্ত হবেন না। শরীরের প্রতি অবশ্যই যত্নশীল হন এবং অতিরিক্ত তেল মশলাযুক্ত ও উচ্চ কোলেস্টেরল রয়েছে এমন খাবার এড়িয়ে চলুন। আপনি আজ জমিজমায় অর্থ বিনিয়োগ করতে পারেন। অত্যাধিক ব্যস্ততার কারণে আজ আপনি পরিবারের সদস্য এবং বন্ধুদের সাথে সময় কাটাতে পারবেন না। যার ফলে আপনার মন খারাপ হয়ে যাবে। এই রাশির গৃহিণীরা বাড়ির কাজ শেষ করার পর আজ অবসর সময়ে টিভিতে বা মোবাইলে কোনো সিনেমা দেখতে পারেন। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।

প্রতিকার: পরিবারের সদস্যদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখার জন্য সাদা বা ক্রিম রঙের বেডকভার ব্যবহার করুন।

সিংহ

ঘরের কাজের জিনিসগুলির যে কোন অসাবধান ব্যবহার আপনাকে কিছু সমস্যায় ফেলতে পারে। নতুন চুক্তিগুলি লাভজনক মনে হতে পারে কিন্তু আকাঙ্খিত অনুযায়ী লাভ আনবে না- আর্থিক বিনিয়োগের সময় কোন হঠকারী সিদ্ধান্ত নেবেন না। আপনার মুগ্ধকারী স্বভাব ও আনন্দদায়ক ব্যক্তিত্ব আপনাকে নতুন বন্ধু তৈরি করতে এবং যোগাযোগ উন্নত করতে সাহায্য করবে। আজ আপনি অন্ধ ভালোবাসা পাওয়া সম্ভব করতে চলেছেন। আপনার সঙ্গী আপনাকে নিচু দেখাবে এবং এরফলে আপনি বিবাহ ভেঙে দিতে বাধ্য হবেন। শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। পাশাপাশি, শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য কিছুটা বিশ্রাম গ্রহণ করুন। আর্থিক সমস্যার পরিপ্রেক্ষিতে আজ অর্ধাঙ্গিনীর সাথে আপনার মনোমালিন্যের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি, তিনি আপনাকে আপনার অপ্রয়োজনীয় ব্যয় এবং অনিয়ন্ত্রিত জীবনযাপন সম্পর্কে সতর্ক করতে পারেন। পরিবারের সদস্যদের সাথে কিছুটা সময় কাটানোর চেষ্টা করুন।

প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে সকালে ঘুম থেকে উঠে “ওম হুম হনুমতে নমঃ-এই মন্ত্রটি ১১ বার উচ্চারণ করুন।

কন্যা :

নির্দিষ্ট কিছু জরুরী পরিকল্পনা নির্বাহিত হওয়ায় আপনাকে নতুন অর্থনৈতিক লক্ষ্য এনে দেবে। ঘরে কিছু পরিবর্তন ভালোবাসার মানুষের সাথে সমস্যার দিকে নিয়ে যেতে পারে। আপনার সঙ্গী বিচলিত হতে পারে যদি আপনি তার প্রতি যথেষ্ট মনোযোগ না দেন। নিজের কাজে এবং অগ্রাধিকারে মনোনিবেশ করুন। আপনার কথা এবং কাজের প্রতি খেয়াল রাখুন, যদি আপনি প্রতারণাপূর্ণ কিছু করেন তাহলে কর্তাস্থানীয় ব্যক্তিরা কম সহানুভূতিশীল হবেন। শরীর নিয়ে আজ অযথা কোনো চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। বাড়ির কোনো অসমাপ্ত কাজ শেষ করার জন্য আজ আপনি অর্ধাঙ্গিনীকে সাহায্য করতে পারেন। আর্থিক দিক থেকে দিনটি খুব একটা খারাপ নয়। ভালোবাসার মানুষটির সাথে দিনটি ভালোভাবে কাটবে।

প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে পরিবারের সদস্যাদের বিভিন্নভাবে সাহায্য করুন।

তুলা :

আত্মীয়রা আপনার অতিরিক্ত উদার আচরণের জন্য আপনার অন্যায় সুযোগ নিতে চেষ্টা করবে। নিজেকে নিয়ন্ত্রিত করুন অন্যথায় আপনি প্রতারিত হতে পারেন। আপনার অবশ্যই মনে রাখা উচিত যে উদারতা কিছুদূরই ভালো, কিন্তু যদি এটি সীমা ছাড়িয়ে যায় তাহলে এটি কিছু সমস্যা সৃষ্টি করতে পারে। আপনার প্রিয়়জন আপনাকে খুশি রাখতে চেষ্টা করবে। আপনার স্ত্রীর স্বাস্হ্য আপনাকে দুশ্চিন্তাগ্রস্ত করে রাখবে। আপনার মনে রাখা প্রয়োজন যে ঈশ্বর তাদেরই সাহায্য করে যারা নিজেদের সাহায্য করে। শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য আজ অবশ্যই কিছুটা বিশ্রাম গ্রহণ করুন। কোনো নতুন পরিকল্পনার মাধ্যমে আজ আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। পরিবারের সদস্যদের সাথে ঠান্ডা মাথায় কথা বলুন। এই রাশির শিক্ষার্থীদের আজ অযথা সময় নষ্ট না করে পড়াশোনার প্রতি আরও বেশি মনোযোগ দিতে হবে। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। পাশাপাশি, আপনার কোনো কাজের পরিপ্রেক্ষিতে অনেকেই আপনার প্রশংসা করবেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।

প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে কপালে এবং নাভিতে চন্দনের প্রলেপ লাগান।

বৃশ্চিক

আপনার লগ্নি এবং ভবিষ্যৎ লক্ষ্য সম্পর্কে গোপনীয়তা রাখুন। প্রেমের মানুষটি বিরক্ত হবেন যদি আপনি তাদের সাথে সময় না কাটান। আইটি পেশাদাররা তাদের সাহস প্রমাণ করার সুযোগ পাবেন। সাফল্য অর্জনের জন্য আপনাকে আপনার একাগ্রতা বজায় রাখতে হবে এবং অবিরাম কাজ করতে হবে। আপনার চারপাশের লোকেদের দ্বারা আপনার সম্পর্কের মধ্যে বিভেদ সৃষ্টি করার যথেষ্ট সম্ভাবনা আছে। বাইরের লোকেদের উপদেশ মেনে চলবেন না। রাস্তায় থাকাকালীন বেপরোয়া গাড়ি চালানো এবং ঝুঁকি নেওয়া উচিত নয়। ভবিষ্যতের কথা মাথায় রেখে আজ থেকেই অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। অযথা সময় নষ্ট করা থেকে আজ বিরত থাকুন। আপনি আজ কোনো সৃজনশীল কাজে ব্যস্ত থাকতে পারেন। সামগ্রিকভাবে দিনটি খুব একটা খারাপ কাটবে না। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন।

প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে তামার চৌকো টুকরোতে জাফরান লাগিয়ে সেটি গোলাপি কাপড়ে মুড়ে সূর্যোদয়ের সময়ে পূর্ব দিকে গিয়ে নির্জন স্থানে মাটি চাপা দিন।

ধনু

আপনার সমস্যা হল আপনার চেষ্টা করেন না কেবল সে সম্পর্কে ধারণা পোষণ করেন। আপনার সুন্দর ব্যবহার পারিবারিক জীবনকে আলোকিত করবে। খুব কম মানুষই এই ধরনের একটি আন্তরিক হাসি দিয়ে একটি পৃথক প্রতিরোধ্যতা গড়ে তুলতে পারে। যখন আপনি অন্যদের থেকে বরাবর ভাল ব্যবহার পেতে থাকবেন- আপনি নিজেকে একটি সুগন্ধি ফুল বলে মনে করবেন। আজকে প্রেমে যন্ত্রণার মুখোমুখি হওয়া সম্ভবপর। সৃষ্টিশীল ক্ষেত্রের ব্যক্তিদের আজ সাফল্যময় দিন যেহেতু তাঁরা কোন দীর্ঘ প্রতীক্ষিত খ্যাতি এবং স্বীকৃতি অর্জন করবেন। শরীরকে সুস্থ রাখতে আজ অবশ্যই কিছুটা বিশ্রাম গ্রহণ করুন। আপনি আজ কোনো বিনোদনমূলক কাজকর্মে ব্যস্ত থাকতে পারেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ না হলেও আপনার আজ বিপুল অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। আপনার চারপাশে আজ কি কি ঘটছে সেদিকে সতর্ক থাকুন। সামগ্রিকভাবে দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটলেও আপনি আজ নিজের জন্য কিছুটা সময় বের করতে পারবেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।

প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে স্নান করার পর কপালে সাদা চন্দনের তিলক লাগান।

মকর

পারিবারিক শান্তি কোন অপ্রত্যাশিত সমস্যায় বিঘ্নিত হতে পারে। কিন্তু চিন্তা করার কোন কারণ নেই যেহেতু সময়ই এর সমাধান করবে। সেই সময়ের চাহিদা মেনে এগুলিকে হালকাভাবে নিতে হবে। আপনার ভালোবাসার মানুষ/স্বামী বা স্ত্রীর কাছ থেকে পাওয়া ফোন কল আপনার দিনটি সফল করে তুলবে। কাজের জায়গায় কেউ আপনার পরিকল্পনা ভেস্তে দেওয়ার চেষ্টা করতে পারে- কাজেই আপনার চারপাশে কি ঘটছে তার প্রতি সজাগ দৃষ্টি রাখুন। আপনার ধারালো পর্যবেক্ষণ আপনাকে অন্যদের থাকে এগিয়ে রাখতে সাহায্য করবে। অতিরিক্ত অর্থ উপার্জনের জন্য আপনার উদ্ভাবনী মনোভাবকে কাজে লাগান। মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। প্রতিটি কাজ করার সময়ে আপনার মেধাকে ব্যবহার করুন। আপনার কাছে থাকা সময়কে সঠিকভাবে কাজে লাগান। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। পাশাপাশি, আজ আপনি আপনার ভালোবাসার মানুষটির জন্য কোনো গান গাইতে পারেন। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন।

প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য বাড়িতে লাল রঙের গোলাপ গাছ লাগিয়ে সেটিকে যত্নে রাখুন।

কুম্ভ

খুব একটা লাভদায়ক দিন নয়- কাজেই আপনার টাকাকড়ির অবস্থা দেখে নিয়ে আপনার খরচ সীমিত করুন। আপনার প্রত্যাশা অনুযায়ী বাচ্চারা জীবনযাপন না করায় আপনি হতাশ হতে পারেন। আপনি তাদের আপনার স্বপ্নপূরণে উৎসাহী করতে পারেন। প্রেমের দেবতার বাণের হাত থেকে বাঁচার সুযোগ কম। বাইরের লোকের হস্তক্ষেপ সত্বেও আপনার জীবনসঙ্গী সর্বতোভাবে আপনার পাশে থাকবে। ভ্রমণ লাভদায়ক হলেও খরচসাপেক্ষ হবে। শরীর নিয়ে আজ অযথা কোনো চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। আপনি আজ কোনো কাজে ভাই বা বোনের কাছ থেকে সাহায্য পেতে পারেন। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলে। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকলেও আপনি সেটি একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।

প্রতিকার: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে আপনার ইষ্টদেবতার সোনার মূর্তি বাড়িতে রাখুন।

মীন

আপনাকে বুঝতে হবে যে তাকে অসম্মান করা এবং তারসঙ্গে যেমন খুশি ব্যবহার করার ফলে আপনি আপনার সম্পর্ককে মারাত্মকভাবে বিপন্ন করছেন।। বিশেষ জাত আছে এমন যে কোন কিছুতে আর্থিক জোগান দিতে গুরুত্বপূর্ণ ব্যক্তিরা তৈরী থাকবেন। আপনি যাঁর সাথে বাস করেন তিনি আপনার আকস্মিক এবং অনিশ্চিত আচরণে মনোক্ষুণ্ণ এবং হতাশাগ্রস্ত হতে পারেন। আপনার প্রিয়তমার নতুন উদ্যোগগুলি লোভনীয় হবে এবং ভালো প্রত্যাবর্তনের প্রতিশ্রুতি দেবে। যদি আপনি আজ সত্যিই উপকৃত হতে চান- তাহলে অন্যদের দেওয়া উপদেশ শুনুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। কারণ, আর্থিক লেনদেন আজ নিরবিচ্ছিন্নভাবে সারাদিন ধরে চলবে এবং দিনের শেষে আপনি যথেষ্ট পরিমাণে অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন। শরীর নিয়ে আজ অযথা কোনো চিন্তা করবেন না। কোনো কাজে আজ আপনি বন্ধু এবং পরিবারের সদস্যদের কাছ থেকে উৎসাহ পেতে পারেন। প্রেমের জন্য দিনটি খুব একটা খারাপ নয়। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।

প্রতিকার: মন থেকে নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখতে সাধুসন্তদের সম্মান করুন।

 _________________________________________________________

_______________________________________________________

  

 

 

 

 

 

 

 

 

  

Loading