নিজস্ব প্রতিনিধি – বিশ্বের বিভিন্ন জায়গা থেকে ভারতে মানুষ ছুটে আসে কাশ্মীরের টানে— এটি নতুন কিছু নয়। এমনকি ভারতেও অন্যতম পর্যটন গন্তব্য এই কাশ্মীর। এবার কাশ্মীরের রূপে মুগ্ধ হলেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঙ্গলবার তিনি কাশ্মীরের বেশ কিছু ছবি পোস্ট করেন টুইটারে। জম্মু ও কাশ্মীরে তিন দিনের সরকারি সফর শেষ দিল্লি ফেরার পথে ছবিগুলো তোলা হয় বলে জানান অমিত শাহ।

টুইটারে অমিত শাহ লেখেন— শ্বাসরুদ্ধকর ছবিগুলো তোলা হয়েছে পীর পাঞ্জাল মাউন্টেন রেঞ্জে মৌসুমের প্রথম তুষারপাতের পর। কাশ্মীর হচ্ছে ভারতের মুকুটের রত্ন, যা পর্যটকদের অভ্যর্থনা জানাতে সম্পূর্ণ প্রস্তুত। ভারতের অত্যন্ত সুন্দর এ জায়গায় ভ্রমণ করুন। সোমবার অমিত শাহ জম্মু ও কাশ্মীরের ট্যুরিজম বিভাগের আয়োজনে ডাল লেকে হাউসবোট উৎসবের উদ্বোধন করেন। কাশ্মীরের গুলমার্গ, সোনামার্গ, পাহলগাম, শোপিয়ান এবং গুরেজ এলাকায় মাঝারি তুষারপাত হয়েছে। অপরদিকে লাদাখের কেন্দ্রশাসিত অঞ্চলের মিনামার্গ এবং দ্রাসেও হয়েছে তুষারপাত।

জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা ও কুলগাম জেলায়ও মাঝারি ধরনের তুষারপাতের ঘটনা ঘটেছে। এটি ছিল জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা বাতিল করার পর অমিত শাহের প্রথম কাশ্মীর সফর।

Loading