নিজস্ব প্রতিনিধি- করোনা সংক্রমণের মধ্যে পশ্চিমবঙ্গে আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে পঞ্চম দফায় ভোটগ্রহণ। নির্বাচন নিরবচ্ছিন্ন করতে ভোটের মাঠে থাকছে ৮৫৩ কোম্পানি বাহিনী। আজ ১৭ এপ্রিল  ছয় জেলার ৪৫ আসনে ওই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে নির্বাচন সূত্রে জানা গেছে। পঞ্চম দফার এ নির্বাচন উত্তরবঙ্গের দার্জিলিংয়ের সব আসন, জলপাইগুড়ি জেলার সব আসন, কালিম্পংয়ের ১টি আসন, উত্তর ২৪ পরগনার ১৬ আসন, নদিয়ার ৮ আসন ও পূর্ব বর্ধমানের ৮ আসনে অনুষ্ঠিত হবে।

এই দফায় ভোটে মাঠের লড়াইয়ের থাকছেন: জ্যেতিপ্রিয় মল্লিক, গৌতম দেব, চিরঞ্জিত, মদন মিত্র, ব্রাত্য বসু, রাহুল সিনহা, শমীক ভট্টাচার্য, অদিতি মুন্সি, সুজিত বসু, অশোক ভট্টাচার্য, সব্যসাচী চক্রবর্তী, অশোক ভট্টাচার্য, পার্নো মিত্র, তাপস রায় ও রাজু বন্দ্যোপাধ্যায়।

যেসব জেলার আসনে ভোটগ্রহণ:

পূর্ব বর্ধমান জেলার বর্ধমান দক্ষিণ, রায়না, জামালপুর, মন্তেশ্বর, কালনা, খণ্ডঘোষ, মেমারি ও বর্ধমান উত্তর আসন।

নদিয়া জেলার রানাঘাট উত্তর-পূর্ব, রানাঘাট দক্ষিণ, চাকদহ, কল্যাণী, হরিণঘাটা, শান্তিপুর, রানাঘাট উত্তর-পশ্চিম ও কৃষ্ণগঞ্জ আসন।

উত্তর ২৪ পরগনা জেলার দেগঙ্গা, হাড়োয়া, মিনাখাঁ, সন্দেশখালি, বসিরহাট দক্ষিণ, বসিরহাট উত্তর, হিঙ্গলগঞ্জ, পানিহাটি, কামারহাটি, বরানগর, দমদম, রাজারহাট নিউটাউন, বিধাননগর, রাজারহাট গোপালপুর, মধ্যমগ্রাম ও বারাসত আসন।

জলপাইগুড়ি জেলায় নাগরাকাটা, ধূপগুড়ি, ময়নাগুড়ি, জলপাইগুড়ি, রাজগঞ্জ, ডাবগ্রাম-ফুলবাড়ি ও মাল আসনে।

এ ছাড়া কালিম্পং জেলার কালিম্পং এবং দার্জিলিং জেলার মাটিগাড়া-নকশালবাড়ি, শিলিগুড়ি, ফাঁসিদেওয়া, দার্জিলিং ও কার্শিয়াং আসনে অনুষ্ঠিত হবে ওই নির্বাচন।

Loading