নিজস্ব প্রতিনিধি- ধরনার সময় কী ছবি এঁকেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, তা নিয়ে জল্পনার অন্ত নেই। তবে তৃণমূল কংগ্রেস সুপ্রিমোকে কটাক্ষ করে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী দাবি করলেন, অনেকে নাকি জানিয়েছেন যে পোড়া চপের ছবি আঁকছিলেন মমতা।

মঙ্গলবার হাবড়ার বিজেপি প্রার্থী রাহুল সিনহার সমর্থনে জনসভা করেন শুভেন্দু। সেখান থেকে বলেন, ‘আমায় অনেকে হোয়্যাটসঅ্যাপে ছবি পাঠাচ্ছিল, ছবি আঁকছেন উনি (মমতা)। অনেকেই লিখছেন পোড়া চপের ছবি। তো আমি বললাম, ছবিটা কিনবে কে? সুদীপ্ত সেনও জেলে, গৌতম কুণ্ডুও জেলে। ছবি কেনার লোক এখন আর কেউ নেই।’  উস্কানিমূলক এবং প্ররোচনামূলক’ মন্তব্যের জন্য সোমবার মমতার প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। সেই ‘অগণতান্ত্রিক’ এবং ‘অসাংবিধানিক’ সিদ্ধান্তের বিরুদ্ধে মঙ্গলবার সকাল থেকে কলকাতায় গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসেন মমতা। তিন ঘণ্টা ১৮ মিনিট ধরনায় চালিয়ে যান।

সেই ঘটনার রেশ ধরে শুভেন্দু কটাক্ষ করেন, মমতা দাবি করেছিলেন যে গুজরাতের লোকেদের (নরেন্দ্র মোদী এবং অমিত শাহ) বাংলা দখল করতে দেবেন না। অথচ ‘গুজরাতে জন্মগ্রহণ করা’ গান্ধীজির মূর্তির পাদদেশে বসে ধরনা চালিয়ে গিয়েছেন। শুভেন্দু বলেন, ‘আর একজনকে দেখুন, মাননীয়া। তিনি বলেছিলেন না গুজরাতের লোকেরা বাংলা দখল করছেন। আর কলকাতায় বসে আছে গান্ধীজির পদতলে। গান্ধীজিও তো জন্মেছেন গুজরাতে। গুজরাতির পদতলে বসে ধরনা দিচ্ছেন।’

Loading